সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

এবার বাঙালির চরিত্রে সালমান খান

2সিলেটপোস্ট রিপোর্ট:ব্যতিক্রমের ‘কিক’ বেশ ভালভাবেই পেয়ে বসেছে সালমান খানকে। আলোচনা-পর্যালোচনা-সমালোচনা, সবই হচ্ছে বটে, তবে ‘ভাইজান’ বক্স অফিসে হামেশাই হিট। তাই আরও বেশি করে ব্যতিক্রমের রাস্তাতেই হাঁটছেন বলিউডের সুলতান। আর এবার শুধু বলিউড নয়, বাঙালি দর্শকদের জন্য নতুন উপহার নিয়ে আসছেন তিনি। কারণ, এবার বড় পর্দায় সল্লু ফুটিয়ে তুলবেন এক বাঙালি চরিত্র।
সোমেন বন্দ্যোপাধ্যায়। অনেকের কাছেই হয়তো অজানা এই নাম। প্রবাসী এই ভারতীয় বাঙালির হাত ধরেই শুরু হয়েছিল লাস্যময় নৃত্যশৈলী ‘চিপেনডেল’। ষাটের দশকে শুরু হওয়া এই নৃত্য শুধু পুরুষ শিল্পীরা করে থাকেন, যাদের শরীরের উপরের অংশে পোশাক থাকে না।
লস অ্যাঞ্জেলসের এক নাইট ক্লাবে ‘চিপেনডেল’ শুরু হয়। পরবর্তীকালে এর জনপ্রিয়তা এশিয়া, ইউরোপ ও আমেরিকার অন্যান্য জায়গায় ছড়িয়ে পড়ে। কিন্তু নব্বইয়ের দশকের শুরুতেই তিন প্রাক্তন ‘চিপেনডেল’ নৃত্যশিল্পীকে হত্যার অভিযোগ ওঠে সোমেন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হলে ২৬ বছরের জেল হয় তার। ১৯৯৪ সালে কারাগারেই তার মৃতদেহ উদ্ধার হয়।
আপাতত কবীর খানের সঙ্গে ‘টিউবলাইট’ ছবির শুটিংয়ে ব্যস্ত সালমান। সেই কাজ শেষ করেই পর্দায় ‘চিপেনডেল’-এর জনককে ফুটিয়ে তোলার প্রস্তুতি শুরু করে দেবেন তিনি।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.