সংবাদ শিরোনাম
হবিগঞ্জের নবীগঞ্জে হামলা ও লুটপাঠের ঘটনায় দাঙ্গাবাজ কনর মিয়া ও কবির মিয়ার ২ বছরের সশ্রম কারাদণ্ড  » «   ওসমানীনগরে হামলা চালিয়ে প্রবাসীর বসতঘর দখলের অভিযোগ  » «   দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, আহত ৬  » «   সিলেটের ওসমানীনগরে চোরাই মোটরসাইকেল উদ্ধার, আটক ১  » «   দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «  

লামাকাজি ও মোগলগাঁও ইউনিয়নের লোকজন মুখোমুখি, উত্তেজনা

1সিলেটপোস্ট রিপোর্ট:তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ও বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। একপক্ষ আরেক পক্ষকে ঘায়েল করতে মাইকিং করে সিলেট-সুনামগঞ্জ সড়কে সশস্ত্র অবস্থান নিয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে ওই দুই ইউনিয়নের ১৬/১৭ গ্রামের লোকজনের মধ্যে এ অবস্থা বিরাজ করছে। এতে করে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, গত বুধবার (১৪ সেপ্টেম্বর) লামাকাজি বাজারে যুগীরগাঁওয়ের এক ব্যবসায়ীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে মারামারি হয়। এরই জের ধরে উভয় ইউনিয়নের লোকজন মাইকিং করে একে অপরকে মুখোমুখি সংঘর্ষের আহ্বান জানায়।

এ অবস্থায় সিলেট সদরের মোগলগাঁও ইউনিয়নের পক্ষে যুগীরগাঁও, ধনপুর, আউশা, চানপুর, খিত্তারগাঁও, লালারগাঁও, চৌধুরীগাঁও, তালুকপাড়া, লামারগাঁওসহ ১৬/১৭টি গ্রামের লোকজন।

অন্যদিকে লামাকাজি ইউনিয়নের পক্ষে মির্জারগাঁও, মাতাবপুর, লামাকাজি, কাজিরগাঁও, দিঘলীসহ ১৫/১৬টি গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান নিয়েছেন।

বিশ্বনাথের লামাকাজি ইউনিয়নের পক্ষের গ্রামবাসী লামাকাজি সেতুর এক প্রান্তে এবং মোগলগাঁও ইউনিয়নের লোকজন সেতুর অপর প্রান্তে সশস্ত্র অবস্থান নিয়েছেন।

এদিকে, খবর পেয়ে সিলেট মহানগর পুলিশ উপকমিশনার ফয়ছল আহমদের নেতৃত্বে এবং বিশ্বনাথ থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে।

সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, উভয়পক্ষে উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষে জড়ালে পুলিশ কঠোর অবস্থানে যাবে।

তবে পরিস্থিতি যেন সংঘর্ষের দিকে না যায় সেজন্য স্থানীয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন চেয়ারম্যানরা প্রশাসনকে সঙ্গে নিয়ে বিষয়টি সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.