সংবাদ শিরোনাম
ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «  

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি

Bangladesh Country Wide Strikeসিলেটপোস্ট রিপোর্ট::তিন দফা দাবি আদায়ে কঠোর আন্দোলন কর্মসূচির হুশিয়ারি দিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। এ লক্ষ্যে তারা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছেন।

গত ৮ জানুয়ারি সিলেটের জেলা প্রশাসক বরাবরে প্রেরিত এক স্মারকলিপিতে এই ধর্মঘট কর্মসূচীর ঘোষণা দেওয়া হয়।

মহামান্য হাইকোর্টের আদেশ সত্ত্বেও জাফলং বিছনাকান্দি ও ভোলাগঞ্জ পাথর কোয়ারি খুলে না দেওয়ায় এবং জবর দখলকৃত সিএনজি অটোরিকশা স্ট্যান্ড উদ্ধার এবং ২৭ ডিসেম্বর এয়ারপোর্ট থানায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেপ্তার ও গাড়ি উদ্ধারের দাবিতে এই কর্মসূচি দিয়েছে এই সংগঠন। তারা ১৫ জানুয়ারির মধ্যে তাদের ৩ দফা দাবি মেনে না নিলে ১৬ জানুয়ারি সোমবার সকাল ৬টা থেকে সিলেট জেলার সর্বস্তরের পরিবহন শ্রমিকদের নিয়ে অনির্দিষ্ট কালের ধর্মঘট পালন করবে।

জানা যায়, জাফলং বিছনাকান্দি ও ভোলাগঞ্জ পাথর কোয়ারী দীর্ঘদিন ঘরে বন্ধ থাকায় এই কোয়ারির হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়েন। তারা কাজের অভাবে পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এ অবস্থায় মহামান্য হাইকোর্টে কেয়ারিগুলো খুলে দেওয়ার জন্য একটি রিট পিটিশন করা হয়। রিট পিটিশনের (রিট পিটিশন নং-১৪৫১৪) প্রেক্ষিতে মহামান্য আদালত ২৪ ডিসেম্বর উপরোক্ত ৩টি কেয়ারিতে স্বাভাবিক কার্যক্রম চালু করার নির্দেশ দেন। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল হাইকোর্টের আদেশ বাস্তবায়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছে। প্রশাসনের যথাযথ উদ্যোগ না থাকায় শ্রমিকদের মাঝে হাহাকার ও অসন্তেুাষ দেখা দিয়েছে।

এদিকে, সিলেট জেলা অটোরিকশা-সিএনজি শ্রমিক ইউনিয়ন (৭০৭) এর আওতাধীন গোলাপগঞ্জ উপজেলার বাগা-সোনাপুর এলাকায় অবস্থিত সিএনজি অটোরিকশা স্ট্যান্ড জবরদখল থেকে মুক্ত করতে বেশ কিছু দিন ধরে অটোরিকশা শ্রমিকরা প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছিলেন। তাদের দাবির প্রেক্ষিতে ইতোমধ্যে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সার্ভেয়ার ধারা স্ট্যান্ডের জমি মাপজোক করে নির্ধারিত করে দেওয়া হয়। কিন্তু তারপরও দখলমুক্ত হচ্ছে না স্ট্যান্ডের জমি।

তাছাড়া গত বছরের ২৭ ডিসেম্বর গাড়ি চুরির অভিযোগের এয়ারপোর্ট থানায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেপ্তার ও গাড়ি উদ্ধারের দাবি জানিয়েছেন অটোরিকশা শ্রমিক নেতৃবৃন্দ।

শ্রমিক নেতৃবৃন্দের অভিযোগ, বাঘা সোনাপুর সিএনজি স্ট্যান্ডের জমি দুর্বৃত্তরা জোরপূর্বক দখল করে রেখেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.