সংবাদ শিরোনাম
শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উত্তাল শাবি: ভিসি’র পদত্যাগের দাবি  » «   তাহিরপুরে জাদুকাটায় অবৈধ পাথর কোয়ারীর মাটি চাপায় এক যুবক নিহত  » «   শাবিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ : অনির্দিষ্টকালের জন্য বন্ধ  » «   আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শুরু  » «   শাবি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে  » «   ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিস জাফলং ইউনিটের জলবায়ু ধর্মঘট অনুষ্ঠিত  » «   তাহিরপুরে ৭টি ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল  » «   শান্তিগঞ্জ প্রেসক্লাব’র কমিটি গঠন:সামিউল সভাপতি ও সবুজ সাধারন সম্পাদক   » «   সিলেট ওসমানী হাসপাতাল থেকে নারী চোরচক্রের ৫ সদস্য গ্রেপ্তার  » «   সিলেটে অনুষ্ঠিত বিসিএলের ষষ্ঠ ম্যাচে ২১৬ রানে অলআউট হন মাহমুদুল্লাহরা  » «   রাজপথকে প্রকম্পিত করে নেত্রীকে মুক্ত করতে হবে-সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু  » «   সুনামগঞ্জে আহত নারীকে চিকিৎসার পরিবর্তে ডা.শ্যামল বমর্নের ছাড়পত্র দেয়ার অভিযোগ  » «   নবীগঞ্জে যানযট নিরসনে উচ্ছেদ অভিযান শুরু  » «   ওসমানীনগরে আচরণ বিধির তোয়াক্কা না করে ‘ফ্রি স্টাইলে’প্রার্থীদের প্রচারণা   » «   সুনামগঞ্জের ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদন্ড প্রদান  » «  

আমরা বিশ্বমানের শিক্ষার্থী গড়তে চাই ॥ শিক্ষামন্ত্রী

5সিলেটপোস্ট রিপোর্ট::শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় নিয়ে যেতে চাই। আগামী প্রজন্মকে নেতৃত্ব সম্পন্ন করে গড়ে তুলতে না পারলে আমরা শিক্ষা ক্ষেত্রে সফল বলতে পারব না। বিজ্ঞান, প্রযুক্তির সব রকম সুবিধা শিক্ষার্থীদের হাতে তুলে দিতে না পারলে আগামী প্রজন্মের কাছে দায়বদ্ধ থেকে যাব বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।
শুক্রবার সন্ধ্যায় সিলেট প্রেসক্লাব আয়োজিত ‘ক্লাব সদস্যদের পিইসি, জেএসসি/জেডিসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ সন্তানদের সংবর্ধনা’ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সহ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব ও পাঠাগার ও প্রকাশনা সম্পাদক সাঈদ নোমানের যৌথ পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ক্লাব ভবনের অপূর্ণ কাজ পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন। এ নিয়ে তিনি সিলেটের অভিভাবক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথেও কথা বলবেন বলে জানান তিনি। মন্ত্রী সিলেটের সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানের বিষয়ে তিনি পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথেও কথা বলবেন বলে জানান।
প্রেসক্লাবের পক্ষ থেকে শিশুদের সম্মাননা অনুষ্ঠানের প্রশংসা করে মন্ত্রী বলেন, এই আয়োজন চমৎকার। ক্লাব সদস্যদের সন্তানদের সম্মাননা অনুষ্ঠানে আমি শরীক হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। দেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতির চিত্র তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, জাতিসংঘের দেয়া শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের জন্য ২০১৮ সালকে বেধে দেয়া হয়েছিলো, আমরা দু বছর আগেই সেই লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছি। সিলেটে সাংবাদিকদের অবদান তুলে ধরে নুরুল ইসলাম নাহিদ বলেন, সিলেটের সকল ক্ষেত্রে সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের ভুল ধরিয়ে দিচ্ছেন। সমালোচনা করলে আমরা দুঃখিত না, বরং নিজেদের শোধরে নেয়ার সুযোগ তৈরি হয়।
বিশেষ অতিথির বক্তেব্যে আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ পিপি বলেন, সিলেট প্রেসক্লাব একটি ঐতিহ্যবাহী প্রেসক্লাব। অতীতে এই প্রেসক্লাব নিয়ে অনেক টালবাহানা হয়েছে। ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে মিসবাহ সিরাজ বলেন, আমরা তৃণমূলে রাজনীতি করি। আমরা সব বুঝি। তখন আমরা সিলেট প্রেসক্লাবের সাথে ছিলাম। ভবিষ্যতেও থাকবো। তিনি সিলেটের উন্নয়ন ও সমৃদ্ধি ও রাজনৈতিক অঙ্গনে সাংবাদিকদের অবদানের ভূয়সী প্রশংসা করেন।
সভাপতির বক্তব্যে ক্লাব সভাপতি ইকরামুল কবির বলেন, আমাদের সন্তানরা আজ যে ব্যক্তির হাত থেকে সম্মাননা নিচ্ছে, তিনি একজন সাদা মনের মানুষ। শিক্ষামন্ত্রীর প্রচেষ্টায় সিলেটসহ সারা দেশে শিক্ষা ক্ষেত্রে গণজোয়ার তৈরি হয়েছে। তিনি শিক্ষামন্ত্রীর প্রশংসা করে এই ধারা অব্যাহত রাখার আহবান জানান।
সিলেট প্রেসক্লাব প্রসঙ্গে তিনি বলেন, এই ক্লাব পেশাদার সাংবাদিকদের সংগঠন। আমাদের দরজা সব সময় খোলা। এই ক্লাবের সদস্য কেবল প্রকৃত সাংবাদিক হলেই হতে পারবে। যাদের যোগ্যতা নেই, আমরা তাদের গ্রহণ করব না।
শুভেচ্ছা বক্তব্যে সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, ক্লাব সদস্যদের সন্তানদের সংবর্ধনা ক্লাবের ধারাবাহিক কর্মসূচির মধ্যে নবতর উদ্যোগ। এই ধারাবাহিকতা আগামী দিনেও অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখি।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য কবির আহমদ এবং পবিত্র গীতা পাঠ করেন ক্লাব সদস্য নিরানন্দ পাল।
শিক্ষার্থীদের হাতে অভিনন্দনপত্র ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি। অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, সহ সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, বিশেষ অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন।
শেষে ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবদুল আহাদের পরিচালনায় অনুষ্ঠিত হয় এক সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে ক্লাব সদস্য সাইমূম আনজুম ইভানের নেতৃত্বে তার দল মৃত্তিকা মহাকাল পরিবেশন করেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.