সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

আমরা বিশ্বমানের শিক্ষার্থী গড়তে চাই ॥ শিক্ষামন্ত্রী

5সিলেটপোস্ট রিপোর্ট::শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের বিশ্বমানের শিক্ষায় নিয়ে যেতে চাই। আগামী প্রজন্মকে নেতৃত্ব সম্পন্ন করে গড়ে তুলতে না পারলে আমরা শিক্ষা ক্ষেত্রে সফল বলতে পারব না। বিজ্ঞান, প্রযুক্তির সব রকম সুবিধা শিক্ষার্থীদের হাতে তুলে দিতে না পারলে আগামী প্রজন্মের কাছে দায়বদ্ধ থেকে যাব বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।
শুক্রবার সন্ধ্যায় সিলেট প্রেসক্লাব আয়োজিত ‘ক্লাব সদস্যদের পিইসি, জেএসসি/জেডিসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ সন্তানদের সংবর্ধনা’ অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, সহ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাব ও পাঠাগার ও প্রকাশনা সম্পাদক সাঈদ নোমানের যৌথ পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ক্লাব ভবনের অপূর্ণ কাজ পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন। এ নিয়ে তিনি সিলেটের অভিভাবক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথেও কথা বলবেন বলে জানান তিনি। মন্ত্রী সিলেটের সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানের বিষয়ে তিনি পূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথেও কথা বলবেন বলে জানান।
প্রেসক্লাবের পক্ষ থেকে শিশুদের সম্মাননা অনুষ্ঠানের প্রশংসা করে মন্ত্রী বলেন, এই আয়োজন চমৎকার। ক্লাব সদস্যদের সন্তানদের সম্মাননা অনুষ্ঠানে আমি শরীক হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। দেশের শিক্ষা ব্যবস্থার অগ্রগতির চিত্র তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, জাতিসংঘের দেয়া শিক্ষায় নারী-পুরুষের সমতা অর্জনের জন্য ২০১৮ সালকে বেধে দেয়া হয়েছিলো, আমরা দু বছর আগেই সেই লক্ষ্য অর্জনে সক্ষম হয়েছি। সিলেটে সাংবাদিকদের অবদান তুলে ধরে নুরুল ইসলাম নাহিদ বলেন, সিলেটের সকল ক্ষেত্রে সাংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের ভুল ধরিয়ে দিচ্ছেন। সমালোচনা করলে আমরা দুঃখিত না, বরং নিজেদের শোধরে নেয়ার সুযোগ তৈরি হয়।
বিশেষ অতিথির বক্তেব্যে আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ পিপি বলেন, সিলেট প্রেসক্লাব একটি ঐতিহ্যবাহী প্রেসক্লাব। অতীতে এই প্রেসক্লাব নিয়ে অনেক টালবাহানা হয়েছে। ষড়যন্ত্র হয়েছে উল্লেখ করে মিসবাহ সিরাজ বলেন, আমরা তৃণমূলে রাজনীতি করি। আমরা সব বুঝি। তখন আমরা সিলেট প্রেসক্লাবের সাথে ছিলাম। ভবিষ্যতেও থাকবো। তিনি সিলেটের উন্নয়ন ও সমৃদ্ধি ও রাজনৈতিক অঙ্গনে সাংবাদিকদের অবদানের ভূয়সী প্রশংসা করেন।
সভাপতির বক্তব্যে ক্লাব সভাপতি ইকরামুল কবির বলেন, আমাদের সন্তানরা আজ যে ব্যক্তির হাত থেকে সম্মাননা নিচ্ছে, তিনি একজন সাদা মনের মানুষ। শিক্ষামন্ত্রীর প্রচেষ্টায় সিলেটসহ সারা দেশে শিক্ষা ক্ষেত্রে গণজোয়ার তৈরি হয়েছে। তিনি শিক্ষামন্ত্রীর প্রশংসা করে এই ধারা অব্যাহত রাখার আহবান জানান।
সিলেট প্রেসক্লাব প্রসঙ্গে তিনি বলেন, এই ক্লাব পেশাদার সাংবাদিকদের সংগঠন। আমাদের দরজা সব সময় খোলা। এই ক্লাবের সদস্য কেবল প্রকৃত সাংবাদিক হলেই হতে পারবে। যাদের যোগ্যতা নেই, আমরা তাদের গ্রহণ করব না।
শুভেচ্ছা বক্তব্যে সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, ক্লাব সদস্যদের সন্তানদের সংবর্ধনা ক্লাবের ধারাবাহিক কর্মসূচির মধ্যে নবতর উদ্যোগ। এই ধারাবাহিকতা আগামী দিনেও অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখি।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাব সদস্য কবির আহমদ এবং পবিত্র গীতা পাঠ করেন ক্লাব সদস্য নিরানন্দ পাল।
শিক্ষার্থীদের হাতে অভিনন্দনপত্র ও পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি। অনুষ্ঠানের শুরুতে শিক্ষামন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, সহ সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন, বিশেষ অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কোষাধ্যক্ষ মো. আফতাব উদ্দিন।
শেষে ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আবদুল আহাদের পরিচালনায় অনুষ্ঠিত হয় এক সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে ক্লাব সদস্য সাইমূম আনজুম ইভানের নেতৃত্বে তার দল মৃত্তিকা মহাকাল পরিবেশন করেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.