সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

গুলশানে হামলার মুল পরিকল্পনাকারী রাজীব গান্ধী গ্রেফতার

4সিলেটপোস্ট রিপোর্ট::রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার ঘটনায় মূল পরিকল্পনাকারী রাজীব গান্ধী ওরফে জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সদস্যরা। শুক্রবার দিনগত রাতে তাকে টাঙ্গাইল থেকে তাকে গ্রেফতার করা হয়।

আজ শনিবার সকালে সিটিটিসি’র পক্ষ থেকে জানানো হয়, তাকে গ্রেফতার করা হয়েছে। বেলা ১২টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদসম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম ইতোপূর্বে সংবাদসম্মেলনে বলেছিলেন, গুলশান হামলায় জড়িত থাকা সহযোগী রিপন ও খালিদ ইতিমধ্যে ভারত পালিয়ে গেছে। রাজীব গান্ধী দেশে না বিদেশে তা খোঁজ করা হচ্ছে। গুলশান ও শোলাকিয়ার হামলায় দেশের বাইরে থেকে অস্ত্রের যোগান দেয়া হয়।

মনিরুল ইসলাম জানান, রাজীব প্রায় ২২টি হত্যা মামলার আসামি। তার সাগঠনিক নাম রাজীব গান্ধী ওরফে সুভাষ গান্ধী ওরফে গান্ধী, ওরফে শান্ত ওরফে আদিল। গুলশান ও শোলাকিয়া হামলায় তিন জঙ্গিকে সে উত্তরাঞ্চল থেকে পাঠিয়েছিল।

গত বছর গুলশান হামলার পর রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানে জেএমবির কমান্ডার গ্রেফতার এবং নিহত হওয়ার পর রাজীব গান্ধীর ওপরে ঢাকায় হামলা চালানোর দায়িত্ব আসে। গুলশান হামলার আগে একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনেও রাজীব গান্ধীর কথা বলা হয়েছিল। গত ২৭ জুন দেয়া এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, উত্তরাঞ্চলের জঙ্গি অধ্যুষিত জেলায় পুলিশের টানা অভিযানে জেএমবির সদস্যরা ওই অঞ্চল ছাড়তে বাধ্য হয়। এসময় একটি গ্রুপ ঢাকা, টাঙ্গাইল ও ময়মনসিংহ অঞ্চলে আশ্রয় নেয়।এই গ্রুপের দলনেতা রাজীব গান্ধী ওরফে শান্ত ওরফে সুভাষ ওরফে আদিল।

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোঁরায় জঙ্গি হামলা চালায় কয়েকজন বিপথগামী যুবক। ওই ঘটনায় দেশি-বিদেশি ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের প্রতিরোধ করতে গিয়ে নিহত হন উচ্চপদস্থ দুই পুলিশ কর্মকর্তা। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে অবসান ঘটে রাতব্যাপী জিম্মি ঘটনার। এতে ঘটনাস্থলেই নিহত হয় ৬ জঙ্গি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.