সংবাদ শিরোনাম
সংবাদ সম্মেলনে প্রবাসীর অভিযোগ:‘অন্যায়ভাবে আমাদের বাসাবাড়ি ভেঙে দিয়েছেন মেয়র আরিফ’  » «   সুনামগঞ্জের সদরগড়ে দুইপক্ষের ঝগড়া থামাতে গিয়ে এক সালিশকে পিঠিয়ে হত্যা  » «   জৈন্তাপুরে সিজদারত অবস্থায় এক ইমামের মৃত্যু  » «   সিলেটে আসছে শীত বদলে যাচ্ছে তাপমাত্রা-কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড়  » «   কুলাউড়ায় নবনির্বাচিত হাজিপুর ইউপি চেয়ারম্যানের ইন্ধনে সীমানা প্রাচীর ভাংচুর  » «   সুনামগঞ্জে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা  » «   ইংল্যান্ডে প্রতি ৬০ জনে একজন কোভিড আক্রান্ত  » «   ছাতকের তেরা মিয়া হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন ও ৯ জনকে কারাদন্ড  » «   দোয়ারাবাজারে কাজ করতে দেরি হওয়ায় দোকান ভাঙচুর, মারধর   » «   সিলেটে বর্ণাঢ্য আয়োজনে বরণ করা হয়েছে বিজয়ের মাস ডিসেম্বরকে  » «   কানাইঘাটের আনন্দ কমিউনিটি সেন্টারে শোকের ছায়া-নারী বাবুর্চি সহ দু-জনের লাশ উদ্ধার  » «   শান্তিগঞ্জে ইউপি নিবার্চনে নৌকায় ভোট দেয়ায় প্রাণনাশের হুমকি,থানায় অভিযোগ দায়ের  » «   নগরীর দারগাহ গেইট হোটেলে স্বামীর মরদেহ রেখে দেবরের সঙ্গে স্ত্রী লাপাত্তা  » «   হেফাজতে ইসলামের মহাসচিব নুরুল ইসলামের মৃত্যু  » «   সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ভোটগ্রহণ অনুষ্ঠিত-বিজয়ী চেয়ারম্যান যারা  » «  

আল্লামা ফুলতলী (র.)-এর ঈসালে সাওয়াব মাহফিল আজ

2সিলেটপোস্ট রিপোর্ট::উপমহাদেশের প্রখ্যাত ওলীয়ে কামিল আল্লামা ফুলতলী (র.)-এর ৯ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে আজ (১৫ জানুয়ারি)  জকিগঞ্জের ছাহেব বাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে বিশাল ঈসালে সওয়াব মাহফিল।সকাল সাড়ে ১০টায় মাজার যিয়ারতের মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান।

এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারী, খতমে খাজেগান, খতমে দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা।

মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী (র.)-এর সুযোগ্য উত্তরসূরী আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী।

এদিকে, প্রতি বছরের মতো এবারও মাহফিলে সমবেত হবেন লাখো মানুষ। মাহফিলের সকল প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। বালাই হাওরে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল ও সুদৃশ্য মঞ্চ। গাড়ী পার্কিং-এর জন্য প্রস্তুত করা হচ্ছে নির্ধারিত মাঠ।

আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর পাশাপাশি সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত রয়েছেন নিজস্ব স্বেচ্ছাসেবকরাও। আগত অতিথিদের সুবিধার্তে রতনগঞ্জ বাজারে প্রবেশ পথে টানানো হয়েছে মাহফিলস্থলের মানচিত্র। মাহফিলের দেশ-বিদেশের প্রখ্যাত পীর-মাশায়িখ, আলিম-উলামা, ইসলামী শিক্ষাবিদ, চিন্তাবিদ ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

তাছাড়া মাহফিলে যোগ দিতে বাংলাদেশে এসেছেন মক্কা মুকাররামার মসজিদুল খায়র-এর খতীব সায়্যিদ আল হাবীব মুহাম্মদ আবদুল্লাহ আল-আইদারুস, ভারতের উজানডিহীর পীর সায়্যিদ মুশতাক আহমদ আল মাদানী,  ভারতের উত্তর প্রদেশের প্রখ্যাত বুযুর্গ, খতীবে আ’যম আল্লামা ওজীহ উদ্দীন খান রামপুরী (র.)-এর সুযোগ্য উত্তরসূরি ড. শাআইরুল্লাহ খান রামপুরী, রামপুর নবাবী মসজিদের নায়েবে ইমাম ও খতীব, মাদরাসায়ে জামিউল উলূম ফুরকানিয়ার উস্তায হযরত মাওলানা ই’তিসামুল্লাহ খান রামপুরী ও মাওলানা মাকারিমুল্লাহ খান রামপুরী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.