সংবাদ শিরোনাম
ওসমানীনগর উপজেলা প্রশাসনের মসজিদ ঘিরে ধ্রুমজাল!  » «   ঢাকা- সিলেট মহা সড়কের দক্ষিণ কুর্শা এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, পরিবারে চলছে শোকের মাতম  » «   জৈন্তাপুরে সড়ক দুর্ঘটনায় নিহত এক, আহত ৫  » «   মদিনা মার্কেটস্থ কালিবাড়ি রোডে ট্রাকচাপায় ব্যবসায়ী ফয়জুর নিহত  » «   খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার কাজ করছে-সিলেটে খাদ্যমন্ত্রী  » «   আশারকান্দি ইউপি চেয়ারম্যান আইয়ূব খান কর্তৃক উপকারভোগীদের ২শতাধিক ড্রামের টাকা আত্মসাত,বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের  » «   গোয়াইনঘাটে পাহাড়ী ঢল ও ভারী বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত  » «   সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় পাহাড়ি ঢলের পানিতে ১৬ শত একর পাকা ধান ও বাড়ি-ঘর ভেসে গেছে  » «   সাংবা‌দিক বাবরের পিতার মৃত্যুতে অনুসন্ধান কল্যাণ সোসাইটি সিলেট এর শোক প্রকাশ  » «   জৈন্তাপুরে নৌকা ডুবিতে একি পরিবারের ৫ জন উদ্ধার ১ জন নিখোঁজ  » «   সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা সীমান্ত এখন গরু চোরাচালানের স্বর্গরাজ্য  » «   নবীগঞ্জে নিহত জাহান খুনের ৮ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কাউকে ধরতে পড়েনি পুলিশ!  » «   পুলিশি নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যা মামলার সাক্ষী দিলেন তার স্ত্রী তান্নী  » «   নবীগঞ্জে ধর্ষককারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালত  » «   জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু  » «  

কুলাউড়ায় আ. লীগের দলীয় কোন্দল আবারো প্রকাশ্যে

1সিলেটপোস্ট রিপোর্ট::বিগত জেলা পরিষদ নির্বাচনের পর আবারো প্রকাশ্যে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় কোন্দল দেখা দিয়েছে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়। গত ১৫ জানুয়ারী একগ্রুপের কমিটি গঠনের মাত্র তিনদিনের মাথায় ১৮ জানুয়ারী পাল্টাপাল্টি আরেক গ্রুপের ইউনিয়ন কমিটি গঠনের মাধ্যমে দলীয় গ্রুপিং আবারো প্রকাশ্য রুপ নিলো। আর এহেন কর্মকান্ডে হতাশ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন কুলাউড়া আওয়ামীলীগের তৃণমূল নেতৃবৃন্দ। কার নেতৃত্বে ভবিষ্যতে উপজেলা আওয়ামীলীগের রাজনীতি নিয়ন্ত্রণ হবে, কে হবেন আগামীর উপজেলা আওয়ামীলীগের কান্ডারী এমন নানা চিন্তায় তৃণমূল নেতৃবৃন্দরা সময় কাটাচ্ছেন।

বিগত পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের ভরাডুবির পর থেকেই মূলত কোন্দল প্রকাশ্য রুপ নিয়েছিলো। এরপর থেকেই পাল্টাপাল্টি সমাবেশ, সংঘাত, মামলা-হামলা, গ্রুপিংয়ে ধারা উপধারা সব মিলিয়ে উপজেলা আওয়ামীলীগের এই কোন্দল যে কোন সময় বড় ধরনের সংঘর্ষে রুপ নিতে পারে বলে সুশীল সমাজের ধারনা।

সভাপতি বিহীন দীর্ঘদিন চলছে উপজেলা আওয়ামীলীগের কার্যক্রম। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু, উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম ও শ্রমীকলীগের জেলা সাংগঠনিক সিপার উদ্দিন আহমদের নেতুত্বে একগ্রুপ নিয়ন্ত্রিত হচ্ছে। অপর গ্রুপের নিয়ন্ত্রনে আছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম শফি আহমদ সলমান, সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী ও ফজলুল রহমান ফজলু।

এমন পরিস্থিতিতে উভয় গ্রুপই পৌরসভায় বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে সম্মেলনের মাধ্যমে পাল্টাপাল্টি কমিটি গঠন করছেন। ইতিমধ্যে উপজেলার ১৩ টি ইউনিয়নের মধ্যে  টি এবং পৌরসভার ৯ ওয়ার্ডের মধ্যে টি পাল্টাপাল্টি কমিটি গঠন হয়েছে। বিগত জেলা পরিষদ নির্বাচনের সময় উপজেলার এই গ্রুপিং অনেকটা ঝিমিয়ে পড়েছিলো।

গত ১৫ জানুয়ারী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম শফি আহমদ সলমানের নেতুত্বে ভুকশিমইল ইউনিয়ন আওয়ামীলীগের একাংশের সম্মেলনের মাধ্যমে আবার শুরু হয়েছে প্রকাশ্যে গ্রুপিং। সেই সম্মেলনে মো. আব্দুল ওয়াহিদ আকিদ মিয়াকে সভাপতি এবং মাসুক মিয়াকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়। সেসময় উপস্থিত ছিলেন উপজেলা সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী ও ফজলুল রহমান ফজলু, সদস্য আব্দুল বারী ও বাবু অজয় দাস, স্বেচ্ছাসেবকলীগ নেতা মিফতাহুর রহমান মিফতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিয়াজুল তায়েফ প্রমুখ।

এরপর তিনদিনের মাথায় ১৮ জানুয়ারী বুধবার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে ভুকশিমইল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন বেশ ঝাকঝমক অনুষ্টানের মাধ্যমে অনুষ্টিত হয়। এই সম্মেলনে হাজী মো: কাঞ্চন মিয়াকে সভাপতি ও জাহাঙ্গির আলমকে সাধারণ সম্পাদক করা হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, কেন্দ্রিয় যুবলীগের সদস্য সিরাজুল ইসলাম,  পৌর আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম, সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জহিরুল ইসলাম রিপন, আব্দুল হাই হাদী,উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সায়হাম রুমেল প্রমুখ।

কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের দ্বন্দ্ব মিমাংসায় জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করছেন তৃণমূল নেতৃবৃন্দ। নতুবা যে কোন সময় এই দ্বন্দ্ব প্রকট আকার ধারণ করবে বলে তারা মনে করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.