সংবাদ শিরোনাম
সিলেটে রাহাত খুনের ব্যবহৃত চাকুটি উদ্ধার করেছে সিআইডি  » «   চেয়ারম্যান প্রার্থী মোঃ সুমন মিয়া’র মতবিনিময় সভা অনুষ্ঠিত  » «   দক্ষিণ সুরমা কলেজছাত্র রাহাত হত্যা মামলার প্রধান আসামি সাদি কুষ্টিয়া থেকে গ্রেফতার  » «   হবিগঞ্জের মাধবপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত  » «   খালেদা জিয়া আইসিইউতে  » «   আজ খুলে দেওয়া হয়েছে সিলেটের “শাবিপ্রবির” সকল আবাসিক হল  » «   সিলেটে দুই ইউপি সদস্য প্রার্থীর লোকজনের মধ্যে সংঘর্ষ:নিহত ১  » «   সিলেটে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পরে নিহত ১ আহত আরেকজন  » «   সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে আওয়ামীলীগ সরকারকে পদত্যাগ জরুরী-মির্জা ফখরুল  » «   আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়-সিলেটে ফখরুল  » «   সিলেট-ঢাকা মহাসড়কের ছয় লেন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী  » «   জগন্নাথপুরে বিষপানে মহিলার মৃত্যু  » «   ফেসবুকে ঈসলাম ও নবী মোহাম্মদ (সা.) সম্পর্কে আপত্তিকর মন্তব্য :দোয়ারাবাজারে হিন্দু যুবক আটক  » «   ঘোড়ায় চড়ে বর ও পালকিতে করে বউ ব্যতিক্রমী বিয়ের আয়োজন কুলাউড়ায়  » «   ভারতের কৈলাশহর কারাগারে মৌলভীবাজারের ২ সহোদর ফিরিয়ে আনতে পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা  » «  

বাংলাদেশি শ্রমিকের মানবেতর জীবনযাপন আবুধাবিতে

2সিলেটপোস্ট রিপোর্ট::সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ডেলমা ইঞ্জিনিয়ারিং কম্পানির ৮০০ শ্রমিক মানবেতর জীবনযাপন করছেন। এর মধ্যে বাংলাদেশি শ্রমিক রয়েছেন ৪০০।

গত আট মাসের অধিক সময় ধরে মালিক লাপাত্তা হওয়ায় বিপাকে পড়েছেন তারা। ৭-৮ মাস ধরে অনেক শ্রমিক পায়নি তাদের বেতন ভাতা। ইতিমধ্যে অনেকের ভিসার মেয়াদ শেষ হয়েছে। হেলথ কার্ডের মেয়াদ না থাকায় অনেকে কঠিন রোগে ভূগলেও চিকিৎসা নিতে পারচ্ছেন না অনেকেই। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে থাকতে থাকতে তাঁদের শরীরে সৃষ্টি হচ্ছে নানা জঠিল রোগ। আবুধাবিতে অবস্থিত বাংলাদেশি দূতাবাস তাদের জন্য অন্যত্র কাজের ব্যবস্থা করতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

জানা যায় যে, কম্পানিটি এক দশক ধরে সুনামের সঙ্গে চলে আসলেও গত দেড় বছর ধরে কম্পানি নানা তালবাহনা করে আসছে। ২০১৫ সালের অক্টোবরের পর থেকে বন্ধ রেখেছে ভিসা আর হেলথ কার্ড নবায়ন। গত বছর থেকে বন্ধ করে দিয়েছে বেতন ভাতা। ফলে কম্পানির শ্রমিকরা পড়েন নানা জটিলতায়। তারা দূতাবাসের মাধ্যমে তাদের সমস্যা সামাধানের আশা করছেন।

বাংলাদেশ দূতাবাস থেকে শ্রমিকদের দুঃখ দুর্দশার কথা জানানোর পর তাদের রসদ দিয়েছে আমিরাতের বাংলাদেশি মালিকাধীন আলম গ্রুপ অব কম্পানি। স্থানীয় আদালত অনুমতি দিলে আলম গ্রুপে ২০০ শ্রমিকের কর্মসংস্থান করার ঘোষণা দিয়েছেন আলম গ্রূপের সিনিয়র সেলস ম্যানেজার আব্দুল্লাহ আল হাসান। আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানসহ দূতাবাস সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের ক্যাম্প পরিদর্শন করেন এবং স্থানীয় আদালতে মামলা নিষ্পত্তির মাধ্যমে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.