সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

গার্মেন্ট শ্রমিককে ধর্ষণ; জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ

3সিলেটপোস্ট রিপোর্ট::বেড়ানোর কথা বলে তুরাগ নদীর তীরে নিয়ে এক পোশাক শ্রমিককে ধর্ষণ করে তার ভিডিও ধারণের ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

‘ধর্ষণ করে ভিডিও ধারণ’ শিরোনামে রেডিও ধ্বনিতে প্রচারিত একটি প্রতিবেদন সুপ্রিম কোর্টের আইনজীবী আদালতের নজরে আনেন।

মঙ্গলবার বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি এস এইচ মো. নুরুল হুদা জায়গীরদারের বেঞ্চ তা আমলে নিয়ে স্বতঃপ্রণোদিত রুলসহ এ আদেশ দেয়।

ধর্ষণের ঘটনায় জড়িতেদের গ্রেপ্তারে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি হয়েছে।

আইজিপি, উপ-কমিশনার, ঢাকা জেলার এসপি ও আশুলিয়া থানার ওসিকে রুলের জবাব দিতে বলেছে আদালত।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আনোয়ারা শাহজাহান বলেন, “ধর্ষণের শিকার পোশাক শ্রমিককে এক সপ্তাহের মধ্যে খুঁজে বের করে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে তার জবানবন্দি রেকর্ড করার জন্য আশুলিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।”

আগামী ২ ফেব্রুয়ারি ঢাকার এসপি ও আশুলিয়া থানার ওসিকে এ বিষয়ে একটি অগ্রগতি প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সেদিন রেডিও ধ্বনিতে প্রচারিত রেকর্ডটিও দাখিল করতে বলা হয়েছে বলেও জানান এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল।

আনোয়ারা শাহজাহান বলেন, “বেশকিছু দিন আগে এক পোশাক শ্রমিক রনি নামে তার বন্ধুর সঙ্গে আশুলিয়ার তুরাগ নদীর তীরে বেড়াতে যান। পরে রনিসহ তার কয়েকজন বন্ধু মিলে তাকে নৌকায় নিয়ে পালাক্রমে ধর্ষণ করে এবং ভিডিও ধারণ করে।

“এ বিষয়ে মুখ খুললে ওই ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হবে বলেও হুমকি দেন রনি। এ ঘটনার বেশ কিছুদিন পর রেডিও ধ্বনি একটি অনুসন্ধানি প্রতিবেদন প্রচার করে, যা শুনে সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম রেজাউল করিম বিষয়টি আদালতের নজরে আনেন। পরে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে আদেশ দেন।”

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.