সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

অর্থমন্ত্রীর ৮৪তম জন্মদিন আজ

2সিলেটপোস্ট রিপোর্ট::অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ৮৪তম জন্মদিনে তার আত্মজীবনীমূলক বই ‘স্মৃতিময় কর্মজীবন’ এর মোড়ক উন্মোচন করা হবে আজ বুধবার। সন্ধ্যায় ঢাকা অফিসার্স ক্লাবে বইটির প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ১৭৬ পৃষ্ঠার এই বইয়ে মুহিতের ষাট বছরের বিচিত্র কর্মজীবন উঠে এলেও ১৯৫৭ সাল থেকে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ পর্যন্ত কর্মজীবনের ঘটনাবলী বেশি গুরুত্ব পেয়েছে বলে লেখক জানিয়েছেন।
বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন-বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক অর্থমন্ত্রী এম সাইদুজ্জামান, বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক, কথা সাহিত্যিক ড. সৈয়দ মনজুরুল ইসলাম এবং অর্থমন্ত্রীর অনুজ জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন।
দশটি অধ্যায়ে সাজানো হয়েছে ‘স্মৃতিময় কর্মজীবন’, যেখানে মুহিতের ষাট বছরের কর্মজীবনের ইতিহাস উঠে এসেছে।
প্রথম অধ্যায়ই-ষাট বছরের কর্মজীবন, দ্বিতীয় অধ্যায়-স্বদেশে ’৫৮ সালে গণতন্ত্র ধ্বংসের সূত্রপাত, তৃতীয় অধ্যায়- বাগেরহাটে এক বছর, চতুর্থ অধ্যায়-মহামান্য ব্রিটিশ রানি এলিজাবেথের বাংলাদেশ সফর এবং বাংলাদেশে রবীন্দ্র জন্মশতবার্ষিকী উৎসব উদযাপন।
পঞ্চম অধ্যায়-পাকিস্তানের সামরিক শাসক জেনারেল আইয়ুবের সাংবিধানিক একনায়কত্ব এবং আমেরিকায় আমার প্রথম ভ্রমণ, ষষ্ঠ অধ্যায়-দেশে ফিরে পশ্চিম পাকিস্তানে পদায়ন, সপ্তম অধ্যায়- পশ্চিম পাকিস্তানে পাঁচ বছরের প্রথম পর্ব ১৯৬৪ থেকে ১৯৬৮, অষ্টম অধ্যায়-পশ্চিম পাকিস্তানে আমার শেষ কটি আলোড়নমুখর মাস ১৯৬৮ এবং ১৯৬৯, নবম অধ্যায়- যুক্তরাষ্ট্রে পাকিস্তানের ওয়াশিংটন দূতাবাসে পদায়ন এবং দশম অধ্যায়- একাত্তরের দিনপঞ্জি।
এ উপলক্ষে এক সংগীতানুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। এতে সংগীত পরিবেশন করবেন শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।
১৯৩৪ সালের ২৫ জানুয়ারি জন্ম নেওয়া মুহিত বুধবার ৮৩ বছর পূর্ণ করবেন। জন্মদিন উপলক্ষেই বইটির প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.