সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

বানিয়াঙ্গে ভূমিদস্যুদের বিরুদ্ধে কাফন মিছিল অনুষ্ঠিত

5সিলেটপোস্ট রিপোর্ট::বানিয়াচঙ্গে ভূমি দস্যুদের বিরুদ্ধে কাফন মিছিল করেছে দক্ষিণ পঞ্চায়েতের সর্বস্তরের জনগন। গতকাল মঙ্গলবার দুপুর বারটায় মনমথুরা স্কুল মাঠ থেকে শুরু হয়ে কাফন মিছিলটি এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শরীফ উদ্দিন রোডের পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। ছানসর্দার তোতামিয়া চৌধুরীর সভাপতিত্বে ও হাফেজ মজনু মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন মেম্বার ময়না মিয়া, আব্দুল শহীদ, শাহনুর মিয়া, আব্দুল মন্নান, গাবরু মিয়া, সোহেল মিয়া, মঞ্জুর হোসেন মজনু, আক্তার হোসেন, শুকুর উল্লাহ, আইয়ুব উল্লাহ, নুর আহমদ, বাচ্চু মিয়া, আরম উল্লা, লেচু মিয়া, আবুল কালাম, ওয়াহেদ মিয়া, বাবুল মিয়া, আবুতালেব প্রমুখ।

বক্তারা ভূমিদস্যুদের বিরুদ্ধে বনমথুরা রক্ষার জন্য তাদের কবল থেকে উক্ত ভূমি বানিয়াচং উত্তর যাত্রাপাশা মৌজার জেলএল নং- ১০৩ দাগ নং ১৫৭৭ এরিয়া ৪৫ একর ৫০ শতাংশ ও ১৫০০ দাগের খেলার মাঠ ১ একর ৫৫ শতক ভূমিটি জাল কাগজ তৈরী করে ভূমিদস্যুরা অবৈধভাবে রেকর্ড করে বলে জানান। এলাকার কবরস্থান, স্কুল, মসজিদ, মাদ্রাসা, ক্লিনিক ও আশেপাশের মানুষের বসবাস থাকা সত্ত্বেও ভূয়া কাগজপত্র বানিয়ে উক্ত জায়গা তাদের মালিকানা বলে দাবী করে। ভূমিদস্যুরা এলাকার নিরীহ মানুষদের বিভিন্ন মামলা হামলা দিয়ে অযথা হয়রানিও প্রাশনাশের হুমকি দিয়ে আসছে বলে বক্তারা জানান। উক্ত বিষয়টি প্রশাসন ও উর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি দেয়ার জন্য মিছিলে আসা নেতৃবৃন্দরা আহবান জানান। উল্লেখ্য, বিগত ২৫ বছর পূর্বে এলাকার সর্বস্তরের সহযোগিতায় কাফন মিছিল করে উক্ত ভূমিটি সরকারের কাছ থেকে উদ্ধার করে ইতিহাস সৃষ্টি করে এলাকাবাসী।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.