সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «  

সয়াবিন তেলের দাম বেড়েছে

6 সিলেটপোস্ট রিপোর্ট::বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৫ টাকা বেড়েছে। বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এই মূল্য বৃদ্ধি করেছে।

ফলে এখন থেকে বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম পড়বে ১০৫ থেকে ১০৭ টাকা। গত বছরের অক্টোবরেও সয়াবিন তেলের দাম লিটারে ৬ টাকা বাড়িয়েছিল এসব কোম্পানি।

কোম্পানিগুলোর পক্ষ থেকে রাজধানীর বাজারে নতুন দামে সয়াবিন তেল সরবরাহ শুরু হয়েছে।

সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ ও বাংলাদেশ এডিবল অয়েল লি. এই তিনটি প্রতিষ্ঠানই মূলত আমাদের দেশে বোতলজাত সয়াবিন তেলের বাজার নিয়ন্ত্রণ করে।

এখন থেকে সিটি ও মেঘনা তাদের তীর ও ফ্রেশ ব্র্যান্ডের সয়াবিন তেল বিক্রি হবে ১ লিটারের বোতল ১০৫ টাকা, ২ লিটার ২০৮ টাকা ও ৫ লিটার ৫২০ টাকা। এছাড়া বাংলাদেশ এডিবল অয়েলের ১ লিটারের বোতলের নতুন দাম ১০৭ টাকা, ২ লিটার ২১২ টাকা ও ৫ লিটার ৫২০ টাকায় বিক্রি হবে।

জানা গেছে চলতি মাসের শুরুতে তেলের মূল্যবৃদ্ধির কথা জানিয়ে বাংলাদেশ ট্যারিফ কমিশনের দ্রব্যমূল্য মনিটরিং সেলকে চিঠি দিয়েছিল বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। চিঠিতে নতুন দর ১০ জানুয়ারি থেকে কার্যকর হওয়ার কথা বলা হয়েছিল। ব্যবসায়ীরা বলছেন, আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ায় তাঁরাও মূল্য বৃদ্ধি করতে চান।

বিশ্বব্যাংকের তথ্য অনুযায়ী, গত অক্টোবর মাসে বিশ্ববাজারে সয়াবিন তেলের গড় দাম ছিল টনপ্রতি ৮৫৮ ডলার। ডিসেম্বরে গড় দাম ৯১১ ডলারে উন্নীত হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.