সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

কানাইঘাটে পুলিশ ও বিট কর্মকর্তার উপর হামলার চেষ্টা-পুলিশের গুলি বর্ষণ ॥ আহত ৭

4সিলেটপোস্ট রিপোর্ট::কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের বড়খেওড় গ্রামে পুলিশ ও বিট কর্মকর্তার উপর হামলার চেষ্টা কালে পুলিশের গুলিতে ২ জন আহত হয়েছেন। এ সময় সংঘর্ষে আরো ৫ জন আহত হন।
স্থানীয়রা জানান, গাছ কাটার অনুমতি প্রার্থনা করে স্থানীয় আব্দুল আহাদের আবেদনের প্রেক্ষিতে বিট কর্মকর্তা গতকাল বৃহস্পতিবার পুলিশ নিয়ে সরেজমিনে পরিদর্শনে যান। এ সময় প্রতিপক্ষ লুৎফুর রহমানের লোকজন জমিটি তাদের দাবী করে আব্দুল আহাদের লোকদের উপর হামলা চালায়। এ সময় পুলিশ বাধা দেয়ার চেষ্টা করলে তারা পুলিশ ও বিট কর্মকর্তার উপরও হামলা চালায়। এ সময় পুলিশ ১২ রাউন্ড গুলি ছোঁড়ে। পুলিশের গুলিতে ২ জনসহ সংঘর্ষে মোট ৭ জন আহত হন। এর মধ্যে গুরুতর আহত আব্দুল আহাদ ও তার পুত্র আব্দুল মালিককে সিলেট ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপির মৃত মন্তহীর আলীর পুত্র আব্দুল আহাদ (৪৫) তার বসত বাড়ী থেকে কয়েকটি গাছ কাটার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে উপজেলা বিট কর্মকর্তা শহিদুল হক গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় কানাইঘাট থানার এসআই জাহাঙ্গীর আলমের নেতৃত্বে পুলিশ নিয়ে আব্দুল আহাদের বাড়ীতে যান। এ সময় কোন কিছু বোঝার আগেই একই গ্রামের মৃত নুরুল হকের পুত্র লুৎফুর রহমান লোকজন নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্রসহ পুলিশ ও বিট কর্মকর্তার উপস্থিতিতে আব্দুল আহাদের লোকজনের উপর অতর্কিত হামলা শুরু করে। ধারালো অস্ত্রের আঘাতে আব্দুল আহাদ ও তার পুত্র আব্দুল মালিক (৩০) ,মাতাব উদ্দিন (২৬) রক্তাক্ত জখম হন। এ সময় পুলিশ মারামারি থামাতে গেলে লুৎফুর রহমানের লোকজন পুলিশ ও বিট কর্মকর্তা শহিদুল হকের উপর চড়াও হয়। এক পর্যায়ে তারা পুলিশের হাতকড়া ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে পুলিশ আত্মরক্ষার্থে ১২ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এস আই জাহাঙ্গীর আলম জানান, বিট কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে তিনি দুই পুলিশ সদস্যকে নিয়ে আব্দুল আহাদের বাড়ীতে পৌঁছা মাত্র লুৎফুর রহমানের লোকজন আব্দুল আহাদ ও তাদের স্বজনদের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। তারা হামলা থামাতে গেলে হামলাকারীরা তাদের উপর চড়াও হয়। স্থানীয় সূত্রে জানা যায়, পুলিশের ছোঁড়া গুলিতে লুৎফুর রহমানের পুত্র ছাব্বির আহমদ (১৮) ও তার ভাই মুহিবুর রহমান রুমান আহমদ (১৭) আহত হয়েছেন।
এদিকে, গুরুতর আহত আব্দুল আহাদ ও তার পুত্র আব্দুল মালিককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রোরণ করে।

এব্যাপারে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির জানান, এ ঘটনার সময় তিনি প্রশাসনিক কাজে সিলেট শহরে ছিলেন। দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলে আইন আত্মরক্ষার্থে পুলিশ ১২ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছোঁড়ে বলে জেনেছেন তিনি। বিষয়টি তিনি পুলিশ সুপারসহ উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছেন। তদন্ত পূর্বক এ ব্যাপারে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.