সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

তেল ও চালের দাম বেড়েছে

3সিলেটপোস্ট রিপোর্ট::গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে বেড়েছে চাল ও তেলের দাম। চালে বস্তাপ্রতি বেড়েছে ১৫০-২০০ টাকা। আর সয়াবিন তেল প্রতি লিটারে বেড়েছে ৫ টাকা করে। বাজারভেদে ওঠানামা করছে শাক-সবজির দাম।

এ ছাড়া অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম স্থিতাবস্থায় রয়েছে। শুক্রবার রাজধানীর পাইকারি ও খুচরা বাজারের ক্রেতা-বিক্রেতারা এমন তথ্য জানান।

সকালে রাজধানীর পাইকারি ও খুচরা বাজারগুলো ঘুরে দেখা গেছে, পাইকারি বাজারে আলুর দাম ১০-১২ টাকা। আর খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১৫ টাকা করে।

মূলার দাম খুচরা বাজারে ২৫ টাকা। টমেটো পাইকারি বাজারে ২০ টাকা। খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৩০ টাকায়। বাজারে কাচামরিচের পাইকারি দাম ২৪ টাকা। খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকা।

খুচরা বাজারে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজিতে। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৩ থেকে ২৫ টাকায়। শসা ৩০ টাকা, খিলা ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

ধনে পাতা ৮০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পেঁপে প্রতিকেজি ২৫ টাকা, বেগুন ৪০ টাকায় বিক্রি হচ্ছে। হাসের ডিমের হালি ১৩০-১৩৫ টাকা। ভারতীয় রসুন ও দেশি রসুন বিক্রি হচ্ছে যথাক্রমে ২০০ ও ১৩০ টাকা দরে।

অন্যদিকে, গরুর মাংস কেজি প্রতি বিক্রি হচ্ছে ৪৫০ টাকায়। খাসির মাংস ৭৫০ টাকায়।

এ ছাড়া গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে লিটারে ৫ টাকা বেড়েছে সয়াবিন তেলের দাম। বাংলাদেশ এডিবল অয়েলের ১ লিটারের বোতলের নতুন দাম ১০৭ টাকা, ২ লিটার ২১২ টাকা ও ৫ লিটার ৫২০ টাকা।

ব্রয়লার প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৫০ টাকায়, লেয়ার ১৮০ টাকায়। দেশি মুরগি আকার ভেদে বিক্রি হচ্ছে ২৬০-২৮০ টাকায়।

প্রতিকেজি আমদানি করা মসুরির ডাল বিক্রি হচ্ছে ১২০ টাকায়। আর দেশি ডাল বিক্রি হচ্ছে ১৩০-১৪০ টাকা।

অপরিবর্তিত রয়েছে গাজরের দাম। প্রতিকেজি ২৫ টাকা। শিম, পটল ও ঢেঁড়শ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে। করলা ৪০ টাকা। অপরিবর্তিত দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ, রসুন ও ডিম।

এদিকে, গত সপ্তাহের তুলনায় পাইকারি বাজারগুলোতে চালের দাম হঠাৎ করেই বেড়েছে ১৫০-২০০ টাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.