সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

সিলেটে আওয়ামী লীগের দ্বন্দে বিএনপি প্রার্থীদের জয়লাভ

2সিলেটপোস্ট রিপোর্ট :দলীয় প্রার্থীর পাশাপাশি বিদ্রোহী প্রার্থী থাকায় সিলেটের উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হয়েছে। দুই উপজেলাতেই আওয়ামী লীগ একক প্রার্থী দিতে ব্যর্থ হয়।

আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্বে সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা নির্বাচনে বেসকারিভাবে জয়লাভ করেছেন বিএনপির দুই প্রার্থী ময়নুল হক চৌধুরী ও আতাউর রহমান।

ওসমানীনগরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন জগলু চৌধুরী। নির্বাচনে তিনি হাড্ডাহাড্ডি ভাবে লড়াই করে শেষ পর্যন্ত তীরে এসে তরী ডুবিয়েছেন।

বেসরকারি ফলাফল অনুযায়ী ওসমানীনগরে ২১০৮ ভোটের ব্যবধানে বিএনপি প্রার্থী ময়নূল এর কাছে পরাজিত হন।

৫২টি কেন্দ্র মিলিয়ে ধানের শীষ মার্কা নিয়ে ময়নুল হক চৌধুরী পেয়েছেন ২০৭৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি ঘোড়া মার্কা নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী পেয়েছেন ১৮৬৭৮ ।

কিন্তু এই উপজেলায় নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আতাউর রহমান পেয়েছেন ১০০৬৮ ভোট এবং লাঙ্গল মার্কা নিয়ে পেয়েছেন ২৫৩৩ ভোট।

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায়ও আওয়ামী লীগের একাধিক প্রার্থী থাকায় বিএনপি প্রার্থী আতাউর রহমান ৫৮৪০ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে জয়লাভ করেছেন।

অপরদিকে জগন্নাথপুর উপজেলায় বিএনপি প্রার্থী আতাউর রহমান পেয়েছেন ২৯৮৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ প্রার্থী আকমল হোসেন পান ২৪০২৩ ভোট।

জগন্নাথপুর উপজেলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুক্তাদির আহমদ মুক্তা ৩য় হয়েছেন।

এদিকে অনেক ভোটার এবং আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অনেক নেতাকর্মীর সাথে আলাপকালে তাঁরা জানান, আওয়ামী লীগের এমন বিপর্যস্ত ফলাফলের পিছনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী, দলীয় কোন্দল ও নেতাকর্মীদের মধ্যে সমন্বয়হীনতার অভাবকে দায়ী করেছেন। তাঁরা এবিষয়ে কেন্দ্র থেকে কঠোর পদক্ষেপ নেওয়ার আহবান জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.