সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

চলতি অর্থবছরে ১৫ হাজার গৃহহীনকে ঘর দেয়া হবে

8সিলেটপোস্ট রিপোর্ট :মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামী ২০১৯ সালের মধ্যে ২ লাখ ৮০ হাজার গৃহহীন মানুষকে পুনর্বাসন করা হবে। এরমধ্যে চলতি ২০১৬-১৭ অর্থবছরে ১৫ হাজার গৃহহীন পরিবারকে পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করা করেছে।

বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের মানুষের জন্য খাদ্য, চিকিৎসা ও শিক্ষার পাশাপাশি আগামী বাজেটে যাতে কাউকে গৃহহীন থাকতে না হয়। বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের রক্তের উত্তরাধিকারী দেশরত্ন শেখ হাসিনা বঙ্গবন্ধু দেশের মানুষের যে অর্থনৈতিক মুক্তি কথা বলেছিলেন। দেশের অর্থনৈতিক মুক্তির জন্য বর্তমান সরকার নানা রকম প্রকল্প গ্রহণ করেছেন। যার ফলে দেশের কোন মানুষ আর না খেয়ে মারা যাচ্ছে না।

 সে লক্ষ্যে ২০১৯ সালের মধ্যে ২ লাখ ৮০ হাজার গৃহহীন মানুষকে পুনর্বাসন করা হবে। পুনর্বাসিত কর্মসূচির আওতায় চলতি ২০১৬-১৭ অর্থবছরে ১৫ হাজার গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করা হবে। ২০১৭-১৮ অর্থবছরে ৫০ হাজার পরিবার ও ২০ হাজার ভূমিহীন পরিবারকে ব্যারাকে পুর্নবাসন করা হবে। এরপর ২০১৮-১৯ অর্থবছরে ১ লাখ ১০ হাজার পরিবারকে নিজ জমিতে ঘর ও ২০ হাজার ভূমিহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে ব্যারাকে পুনর্বাসন করা হবে।

অনুষ্ঠানে গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কামান্ডার মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, কালিয়াকৈর উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার ডাঃ

সাহাব উদ্দিন আহসান, কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন শিকদার, বোয়ালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাহাদাৎ হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.