সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

বঙ্গোপসাগরে ২টি লঘুচাপ, সিলেটসহ সারাদেশে বৃষ্টি

4সিলেটপোস্ট রিপোর্ট :বঙ্গোপসাগরে দু’টি লঘুচাপ থাকায় সিলেটসহ সারাদেশে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও বজ্রসহ ভারী বৃষ্টি এবং শিলাবৃষ্টিও হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বঙ্গোপসাগর ও উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুতুবদিয়ায়, ৯০ মিলিমিটার। এছাড়া সারা দেশেই ১০ মিলিমিটারের ওপরে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আরও দু’দিন সারা দেশে বৃষ্টিপাতের খবর জানিয়েছে আবহাওয়াবিদরা।

শনিবার (১১ মার্চ) সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৩৮ মিলিমিটার, বরিশালে ২০ মিলিমিটার, খুলনায় ২৮ মিলিমিটার, রাজশাহীতে ২২ মিলিমিটার, সিলেটে ২৬ মিলিমিটার, চট্টগ্রামে ১৯ মিলিমিটার এবং ময়মনসিংহে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

সৈয়দপুর ও রাজারহাট ছাড়া সারাদেশেই বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ আব্দুল বারিক।

আবহাওয়া অফিসের পূর্বাভাস বিভাগের একজন আবহাওয়াবিদ জানিয়েছেন রবিবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে।

আবহাওয়া অফিসের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী চার থেকে পাঁচদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানায় আবহাওয়া অফিস।

সিলেটে শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যার পর থেকে তুমুল বৃষ্টি হয়েছে। অনেক স্থানে সৃষ্টি হয় জলাবদ্ধতারও। শনিবার সকাল থেকে আকাশের অবস্থা গুমোট যেকোন সময় ফের বৃষ্টি শুরু হতে পারে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.