সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

সৌম্য-মুমিনুলের পর তামিমও সাজঘরে!

10সিলেটপোস্ট রিপোর্ট: দিনের শুরুতেই গুঁড়িয়ে যাওয়ার পথে বাংলাদেশের ম্যাচ বাঁচানোর স্বপ্ন! গল টেস্টের পঞ্চম দিনের দ্বিতীয় বলেই আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন আগের দিন দুর্দান্ত শুরু করা সৌম্য সরকার। একটু পর ওয়ানডে ডাউনে নামা মুমিনুল হকও আউট।  সৌম্য-মুমিনুলের পথ অনুসরণ করে তামিম ইকবালও ফিরে গেছেন সাজঘরে। বিনা উইকেটে ৬৭ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ দেখতে না দেখতেই ৩ উইকেটে ৮৩!

পঞ্চম দিনের শুরুতেই একটা জুয়া খেললেন শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ। স্পেশালিস্ট কোনো বোলার নন, দিনের প্রথম ওভারটি করতে দিলেন অকেশনাল বোলার আসেলা গুনারেত্নকে। হেরাথ এই জুয়ায় শুরুতেই জয়ী। গুনারত্নের বলেই বোল্ড সৌম্য। আগের দিনের ঠিক ৬৭ রানেই ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি।

এমনিতে মিডিয়াম পেসার। তবে উইকেট বুঝে গুনারত্নে এ দিন করলেন স্পিন বল। মিডল ও অফ স্টাম্পের মাঝামাঝি পিচ করা বলটি সামান্য টার্ন করে উইকেটকিপারের গ্লাভসে চলে যাওয়ার আগে হালকা একটু পরশ দিয়ে যায় স্টাম্পে। বোল্ড! তবে বোল্ড হলেও লঙ্কান উইকেটকিপার এবং বোলার ফিল্ডারদের আবেদন একটু বিভ্রান্তিতে ফেলে দেয় সৌম্যকে। তিনি মনে করেছিলেন কট বিহাইন্ড হয়েছেন। তাই রিভিউ নেওয়ার চিন্তাও করেছিলেন। কিন্তু দ্রুতই বুঝে যান বোল্ড হয়েছেন তিনি। সেটা বুঝেই সরাসরি হাঁটা শুরু করেন প্যাভিলিয়নের দিকে। আগের দিন করা ৫৩ রানেই ফিরেন তিনি।

এরপর একটু পর মুমিনুলকে ফেরান দিলরুয়ান পেরেরা। মাত্র ৫ রান করে মুমিনুল হয়ে গেছেন এলবিডব্লুউ। মুমিনুল আউট করার ঠিক পরের ওভারেই তামিমকে বিদায় করেন পেরেরা। শ্রীলঙ্কার ৩৪ বছর বয়সী অফস্পিনারের বাউন্সি বলে প্রথম স্লিপে গুনারত্নের হাতে ক্যাচ দিয়েছেন তামিম। আগের দিনের ১৩ রানের সঙ্গে আর ৬ রান যোগ করে আউট হয়েছেন ১৯ রানে।

জিতলে হলে বাংলাদেশকে শেষ দিনে করতে হবে ৩৯০ রান। দুরূহ সেই চিন্তা বাদ দিয়ে ম্যাচ বাঁচানোটাই লক্ষ্য মুশফিকুর রহীমের দলের। কিন্তু সাতসকালেই ৩ উইকেট হারিয়ে সেই স্বপ্ন এখন মাটিতে গড়াগড়ি খাওয়ার জোগাড়! এই প্রতিবেদন লেখার সময় জুটি বেঁধে শুরুর এই বিপর্যয় রোধ করার চেষ্টা করছেন অধিনায়ক মুশফিক ও সাকিব আল হাসান। এরই মধ্যে ১৬ রানের জুটি গড়ে দলের সংগ্রহটাকে নিয়ে গেছেন ৯৯ রানে। বাংলাদেশে কত দূর যেতে পারবে, তা অনেকটাই নির্ভর করছে এই জুটির উপর।

উল্লেখ্য, প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ৪৯৪ রান। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ৩১২ রানে। ১৮২ রানে এগিয়ে থাকা শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ২৭৪ রান করে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.