সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

শৈশব-কৈশোরের কালিকা প্রসাদ

11সিলেটপোস্ট রিপোর্ট: আসামের শিলচরের ছেলে কালিকা প্রসাদের বেড়ে ওঠা অত্যন্ত ঋদ্ধ পারিবারিক সাঙ্গীতিক পরিবেশে। সেই পরিবারের ছেলে অবশ্য একটু একটু করে তার পরিচয়কে অনেক অনেক বড় করে ফেলেন। তিনি হয়ে ওঠেন বৃহৎ বাংলার ছেলে।

 

৭ মার্চের দিনটা বাঙালির কাছে শুরু হয়েছিল চোখের পানি দিয়ে। দিন শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই আসে সেই চরম সংবাদ। কালিকা প্রসাদ আর নেই।

সেই শোক একটু হলেও কমেছে। কিন্তু স্মৃতিতে রয়ে গিয়েছেন তিনি। থেকেও যাবেন বহু বহু দিন। কলকাতা তথা বাংলা যেমন কালিকার শোকে বিহ্বল ততটাই তার জন্ম শহর শিলচর। সেখানে ৮ মার্চ সাধারণ মানুষ পথে নেমেছিলেন শোক মিছিলে। কিন্তু সেই মিছিলে মনের জোর নিয়ে অংশ নিতে পারেননি কালিকা প্রসাদের মামাতো ভাই তথা ছেলেবেলা থেকে অভিন্নহৃদয় বন্ধু সমীরণ চৌধুরী। তখন তিনি স্মৃতি অ্যালবাম ঘেঁটেছেন একা।

১. কালিকা প্রসাদ। খুব ছোটবেলায়।

২. বাঁদিকে ছোট্ট কালিকা।

৩. বাড়ির অনেকের সঙ্গে। পিছনে ডান দিক থেকে তৃতীয়।

৪. পরিবারে একটি জন্মদিনের অনুষ্ঠানে। পিছনে বাঁ দিক থেকে চতুর্থ।

৫. ঘরোয়া অনুষ্ঠানে শিল্পী কালিকা। সামনে বসে বাঁ দিক থেকে দ্বিতীয়।

৬. কিশোর কালিকা প্রসাদ।

৭. বন্ধুদের সঙ্গে। বাঁ দিক থেকে তৃতীয়।

সূত্র : এবেলা

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.