সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

মেয়রের দায়িত্ব ফিরে পেয়েই সুরমা নদীতে ছুটে এলেন আরিফ

5সিলেটপোস্ট রিপোর্ট :সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্ব ফিরে পেয়ে পরিবেশ সংরক্ষণে কাজ করবো। সোমবার নগরীতে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস ২০১৭ উপলক্ষে সিলেটে সুরমা রিভার ওয়াটারকিপার ও ওয়াটারকিপার্স বাংলাদেশ-এর পাঁচ দিন ব্যাপি কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনকালে এমন মন্তব্য করেন আরিফ ।
সোমবারই উচ্চ আদালত মেয়র পদ থেকে আরিফকে সাময়িক বরখাস্তের আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে। সোমবার বিকেলে সুরমা নদীর চাঁদনীঘাটে ‘নদী আমার মা’ শীর্ষক এই কর্মসূচীর উদ্বোধন করেন আরিফুল হক। দায়িত্ব ফিরে পেতে আদালতের নির্দেশনার পর প্রথম এই অনুষ্ঠানেই হাজির হন সিলেটের আলোচিত এই মেয়র।
IMG_0277উদ্বোধনী বক্তব্যে আরিফুল হক চৌধুরী বলেন, নদীর জন্য পরিবেশবাদীদের আজকের এই কর্মসূচির সংবাদ শুনেই আমি ছুটে এসেছি । আমি যখন দায়িত্বে ছিলাম, তখন নদী ও খাল অবৈধ দখলমুক্ত করার কাজ শুরু করেছিলাম, সে সময় পরিবেশবাদীরা ও সংবাদ মাধ্যমের কর্মীদের অকুণ্ঠ সমর্থন পেয়েছিলাম । এখন আবার দায়িত্ব ফিরে পেয়ে পরিবেশ ও নদী রক্ষার কাজকেই প্রাধান্য দেবো ।
তিনি সকলের সহযোগিতা কামনা করে আরও বলেন, নদী তীরে ব্যবসায়ীরা ব্যবসা করেন ভালো, কিন্তু নদীতে ময়লা আবর্জনা ফেলে দূষণ করছেন, এমনটি আর করতে দেওয়া হবে না।
নদী পাড়ের বসবাসকারীদের তিনি অনুরোধ জানিয়ে বলেন, নদীর পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।
এ বছর বিশ্বব্যাপী আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উদযাপনের দুই দশক পূর্তি হচ্ছে । সিলেটে ২০০৮ সাল থেকে নদীকৃত্য দিবস পালন শুরু হয় । এবার দশম বারের মত এই দিবস উদাযাপন করা হচ্ছে । সুরমা নদীতে দশটি দেশী কই মাছ অবমুক্ত করে পাঁচদিনব্যাপী নদী বিষয়ক এই আয়োজনের উদ্বোধন ঘোষণা করেন মেয়র আরিফ। গতকাল উদ্বোধনী দিনে ‘গানে কবিতায় নদী’ নামে গণ সাংস্কৃতিক সংগঠন মৃত্তিকায় মহাকাল গানে কবিতায় নদী নামে নদীকেন্দ্রিক গান ও কবিতা পরিবেশন করে । সৈয়দ সাইমুম আঞ্জুম ইভান-এর সঞ্চালনায় প্রায় দুই ঘন্টাব্যাপি উন্মুক্ত মঞ্চে আয়োজিত এ অনুষ্ঠান অনেক দর্শক সমাগম হয় ।

সুরমা রিভার ওয়াটারকিপার আব্দুল করিম কিমের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, সচেতন নাগরিক কমিটি-সিলেটের সভাপতি ইরফানুজ্জামান, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার জামিল আহমেদ চৌধুরী, সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু ও সারী নদী রক্ষা আন্দোলন-এর আহবায়ক আব্দুল হাই আল হাদি ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.