সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

সন্ত্রাসী সন্দেহে প্রায় চার লাখ অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার

8সিলেটপোস্ট রিপোর্ট::২০১৬ সালে সন্ত্রাসবাদে উৎসাহ দেওয়ার জন্য প্রায় চার লাখ অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার। মঙ্গলবার সংবাদমাধ্যমকে এ তথ্য জানায় টুইটার কর্তৃপক্ষ। উগ্রবাদ ও সহিংসতা ঠেকাতে টুইটার এ উদ্যোগ নেয়।  খবর এএফপির।

ওই বছরে মোট ৩ লাখ ৭৬ হাজার ৮৯০ অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। ২০১৫ সালের আগস্ট মাস থেকে এ পর্যন্ত সর্বমোট ৬ লাখ ৩৬ হাজার ২৪৮ অ্যাকাউন্ট টুইটার বন্ধ করেছে। সম্প্রতি টুইটার তাদের নতুন ট্রান্সপারেন্ট প্রতিবেদনে এ তথ্য জানায়।

সারা বিশ্বের বিভিন্ন দেশের সরকার উগ্র মৌলবাদ প্রসারে সামাজিক মাধ্যম ব্যবহার ঠেকাতে পদক্ষেপ নিতে অনুরোধ করে সকল ওয়েবসাইটকে। বিভিন্ন দেশের সরকারের চাপে পড়ে টুইটার এ পদক্ষেপ নেয়।

বিভিন্ন দেশের সরকার টুইটারের কাছে ব্যবহারকারীর তথ্য জানতে চায়। অন্য জাতি ও ধর্মের প্রতি ঘৃণামূলক পোস্ট মুছে ফেলতে অনুরোধ করে। ব্যবহারকারীর এসব তথ্য মুছতে থার্ড পার্টি গবেষণার ওয়েবসাইট লুমেন সাহায্য করেছে টুইটারকে। লুমেনের সঙ্গে টুইটারের চুক্তি হয় ২০১০ সালে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.