সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

বাংলাদেশ মেডিকেলের ৪ পরিচালকের অপসারণ দাবি

13সিলেটপোস্ট রিপোর্ট:: বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের ৪ পরিচালকের অপসারণ দাবি করেছেন ওই প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র ও চিকিৎসকরা। কয়েক বছর ধরে এই পরিচালকের অপসারণের দাবি জানিয়ে আসছেন ছাত্র, শিক্ষক ও চিকিৎসকরা। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সাংবাদ সম্মেলনে পরিচালকদের দুর্নীতির প্রমাণ তুলে ধরা হয়।

 

এ সময় প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক ও চিকিৎসকরা লিখিতভাবে অভিযোগ করে বলেন, বিএমসি, বিএমসিএইচ, বিডিসি, ইউএএমসি ও ইউএএমসিএইচ-এর প্রতিষ্ঠাকারী সংস্থা বিএমএসআরই সোসাইটি অ্যাক্টে রেজিস্ট্রিকৃত একটি ট্রাস্টি বোর্ডমাত্র। এই ট্রাস্টি বোর্ডের দায়িত্ব ওই প্রতিষ্ঠানগুলোকে সঠিক পরিচালনা করা।

কিন্তু বিএমএসআরই-এর নয়জন সদস্যের মধ্যে চারজন অফিস পরিচালনার মূল দায়িত্ব পালন করছেন এবং তারা তাদের দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

এই পরিচালিক হলেন ইঞ্জিনিয়ার মো. সিদ্দিকুল্লাহ (কো-চেয়ারম্যান),  প্রফেসর নিয়াজ আহমেদ চৌধুরী (অনারি সেক্রেটারি), বেগম শামসুন্নাহার (ট্রেজারার), ও ডা. এ এইচ এম রেজাওয়ানুল কবির (কো-অনারারি সেক্রেটারি)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই চার ব্যক্তি তাদের ক্ষমতা অপব্যবহার করে বিপুল পরিমাণ আর্থিক অনিয়ম, দুর্নীতি এবং প্রতিষ্ঠানের স্বার্থবিরোধী কাজে জড়িয়ে পড়েছেন যার প্রমাণ প্রকাশ করা হয়েছে।

এছাড়া মেডিকেল কলেজের শিক্ষক ও ছাত্ররা চার ব্যক্তির নামে দুর্নীতি দমন কমিশনে (দুদক)দুর্নীতির প্রমাণপত্র দাখিল করেছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকেও কমিটি গঠন করে এসব অভিযোগ তদন্ত করছে।

এদিকে চলতি বছরের ২১ মার্চ হাইকোর্টের নির্দেশে পাঁচ দিনের কর্মবিরতি থেকে সরে এসেছেন বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ওই চার পরিচালক তাদের কার্যক্রম থেকে তিন মাস বিরত থাকবেন। কিন্তু এরপরও তারা গভার্নিং বডির স্বাভাবিক কাজ কর্মে বাধা দিয়ে আসছেন।

চার পরিচালকের দুর্নীতির নথি প্রমাণ তুলে ধরে জানানো হয়, বগত ৫ বছর হাসপাতালের ফার্মেসি ভাড়া বাবদ প্রায় পাঁচ কোটি টাকার এক টাকাও ফান্ডে জমা দেননি তারা। এছাড়া বিগত ১০ বছরে কোনো অডিট পরিচালনা করেনি। দুটি আলট্রাসনোগ্রাম মেশিন কেনা বাবদ ৩০ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

হাসপাতাল পরিচালক পরিষদে সদস্য থাকার কথা ৫০ জন। কিন্তু রয়েছেন ২৩ জন। এর মধ্যে নয় জন নির্বাচিত, এদের মধ্যে ৪ জন পরিচালক মূল দায়িত্বে রয়েছেন। আর এই ৪ জন পরিচালক দুর্নীতিতে যুক্ত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল তাইমুর নেওয়াজ, হাসপাতাল পরিচালক প্রফেসর আবদুর রফ সরদার, ভাইস প্রিন্সিপাল প্রফেসর শামসুল আলম, ডা. তামজিদ আলম, ডা. সাইমুল ইসলামসহ ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.