সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

আতিয়া মহলে অভিযানে ২ জঙ্গি নিহত, ভেতরে আরও আছে,অভিযান চলবে: সেনাবাহিনী

1সিলেটপোস্ট রিপোর্ট :সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছে। এখনো ভেতরে অনেক জঙ্গি আছে।

রোববার বিকেল সাড়ে ৫টায় ব্রিফিং করে জানিয়েছে সেনাবাহিনী। এর আগে শনিবার বিকেলে প্রথম দফা ব্রিফিং করেছিল অভিযানের নেতৃত্বে থাকা সেনাবাহিনী।

সেনা সদর দপ্তরের ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান পাঠানপাড়া জামে মসজিদের কাছে ব্রিফিংয়ে বলেন, “ভেতরে যারা আছে তারা খুব ট্রেনিং প্রাপ্ত। আমাদের দিকে একাধিক গ্রেনেড চার্জ করেছে। আমরা একটা গ্রেনেড ছুঁড়ে দিয়েছিলাম তারা সেটি ধরে আবার ব্যাক করেছে।”

তিনি বলেন, “আমরা রকেট লাঞ্চার নিয়ে এসেছি, টিয়ার শেল মারার পর তারা ছুটোছুটি শুরু করে। ভেতরে অন্তত দুজন পুরুষের লাশ পড়ে থাকতে দেখছি। তবে আরও একাধিক জঙ্গি ভেতরেই আছে।”

“আজ সকাল থেকে বিভিন্ন টেকটিক অ্যাপ্লাই করছিলাম, রকেট লঞ্চার ব্যবহার করে হোল তৈরি করে… সুবিধা হচ্ছিল না। পরে টিয়ার শেল নিক্ষেপ করি। তাতে জঙ্গিরা কিছুটা অসুবিধায় পড়ে। তাদের ছুটোছুটি শুরু হয়ে যায়,” বলেন তিনি।

ভেতরে থাকা জঙ্গিরা অস্ত্রশস্ত্রে সজ্জিত এবং বেশ দক্ষ বলে জানান তিনি। টিয়ার শেল ছুড়লে যে আগুন জ্বালাতে হয়, তারা এসব টেকনিক জানে, যোগ করেন এ সেনা কর্মকর্তা।

“যে দুজন জঙ্গির গুলি লেগেছে তারা নিজেরাই সুইসাইড ভেস্ট পরে সুইসাইড করেছে”, যোগ করেন তিনি।

ভবন হেলে পড়ার গুঞ্জন উড়িয়ে দিয়ে এই সেনা কর্মকর্তা বলেন, “ভবন হেলে পড়ার খবর ঠিক নয়, ফায়ারিংয়ে সমস্যা হওয়ায় আমরা একটি দেয়াল ফেলে দিয়েছি। কোনো টিনের চালও উড়ে যায়নি।”

তিনি বলেন, ‘আমাদের প্রথম লক্ষ্য ছিল, ভেতরে জিম্মি থাকা বাড়িটির বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদে বাইরে নিয়ে আসা। আমরা সেটি সফলভাবে করতে পেরেছি। এখনকার লক্ষ্য হচ্ছে, অভিযান পরিচালনাকারী নিজেদের সদস্যদের নিরাপদে রেখে জঙ্গি নির্মূল করা।

“জঙ্গিরা পুরো ভবনের বিভিন্ন স্থানে আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস- আইইডি) পেতে রেখেছে। ফলে ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ থাকায় অভিযান চালানো কঠিন হয়ে পড়েছে। সতর্কভাবে এগোতে হচ্ছে, অভিযানও শেষ করতে সময় লাগছে।”

জঙ্গিদের পরিচয় সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সেটা আমাদের বিষয় না, পরবর্তী সময়ে তদন্ত যারা করবেন, তারা বিষয়টি দেখবেন।’

ভেতরে কোনও নারী জঙ্গি আছে কিনা, এমন প্রশ্নে তিনি বলেন, ‘সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না।’

অভিযান কবে নাগাদ শেষ হবে জানতে চাইলে ফখরুল আহসান বলেন, “অভিযান কখন শেষ করা যাবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।”

পাশের একটি ভবন থেকে রোববার এক বৃদ্ধাকে উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, “গতকাল অন্যদের উদ্ধারের সময় তাকে আনা যায়নি। ইনি আতিয়া মহলের নন।”

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.