সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

হলি আর্টিজানে হামলায় বড় মিজানের দোষ স্বীকার

6সিলেটপোস্ট রিপোর্ট :রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা মামলায় নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

দুই দফা দশ দিনের রিমান্ড শেষে রোববার (২৬ মার্চ) ঢাকা মহানগর হাকিম নূর নবীর কাছে তিনি ওই ঘটনায় জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। স্বীকারোক্তি শেষে বিচারক তাকে কারাগারে পাঠিয়েছেন।

সর্বশেষ গত ২২ মার্চ মিজানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদানে রাজি হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির রোববার তাকে আদালতে হাজির করে স্বীকারোক্তি গ্রহণের আবেদন করেন।

হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার মামলায় গত ১৪ মার্চ এ আসামিকে গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরও আগে গত ২৮ ফেব্রুয়ারি বনানীর কাকলী রেলক্রসিংয়ের কাছাকাছি একটি বাসা থেকে গ্রেপ্তার হন বড় মিজান। এরপর তাকে রাজধানীর দারুস সালাম থানায় সন্ত্রাস বিরোধ আইনের একটি মামলায় রিমান্ডে নেয় পুলিশ।

পুলিশের দাবি, বড় মিজান নব্য জেএমবির চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী শিবগঞ্জ এলাকার প্রধান দায়িত্বশীল ব্যক্তি। এর আগে তিনি জুন্দ আল তাওহিদ নামের একটি জঙ্গি সংগঠনের প্রধান সামরিক কমান্ডার ছিলেন। পরবর্তী সময়ে তিনি গুলশান হামলার অন্যতম হোতা হিসেবে পরিচিত তামিম চৌধুরীর মাধ্যমে নব্য জেএমবিতে যোগ দেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.