সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

৩৫ বছর নখই কাটেননি ইনি!

9সিলেটপোস্ট রিপোর্ট :তাকে যদি কম্পিউটারে টাইপ করতে বলেন, ডাহা ফেল করবেন। যদি বলেন একটু গিটারে টুং টাং করতে, আপনিই চুপ করে যাবেন। ওসব তো দূরের কথা, নিজের হাতে নাইতে খাইতে পর্যন্ত পারেন না ভদ্রলোক। তার হাতটা লক্ষ্য করলেই, আঁচ মিলবে নখরের বহরের। ভিয়েতনামের ৫৮ বছরের লু কং হুয়েন। বিগত ৩৫ বছর ধরে নিজের দুই হাতের নখ বাড়িয়েই চলেছেন। আরও খোলসা করে বলতে গেলে এতদিন যাবৎ দুই আঙ্গুলের নখ কাটেনইনি। ফলাফল ৫৫ সেমি দীর্ঘ দুই হাতের নখর।

পাড়া পড়শি তাকে ভূতের নখরধারী বলে ঠাট্টা করে থাকেন। তবে এসবে কিছু যায় আসে না তার। বৃষ্টি থেকে বাথরুমের শাওয়ার এসবের কাছে যাওয়ার আগেই সাধের নখগুলি প্লাস্টিকে ভাল ভাবে মুড়ে নেন। স্নানই করেন কদাচিৎ। কেন না তিনি খুব ভাল করেই জানেন একটু ভিজে গেলেই নখেদের আয়ু কমতে বাধ্য।

পেশায় লু কং হুয়েন একজন রাজমিস্ত্রী। একই সঙ্গে বাড়িঘর রঙও করে থাকেন। তার স্ত্রী নিউয়েন থি থুয়ান তো বেজায় চোটে হুয়েনের উপর। ভালবাসার পাত্রের শখ আহ্লাদ মেটাতে গিয়ে চামচে করে খাইয়ে অবধি দিতে হয় স্বামীকে। স্ত্রীর সঙ্গে এক বিছানাতে ঘুমানোতেও লু কং হুয়েনের ঘোর আপত্তি। পাছে নখগুলো ভেঙে না যায়। সবথেকে তিতিবিরক্ত হন যখন রোজ রোজ স্বামীকে জামা কাপড়টাও পরিয়ে দিতে হয়।

শখের নখ নিয়ে লু বলেন, ‘বাড়ানোর থেকেও বড় কথা হচ্ছে, নখেদের পালন করা। একবার তো আমাকে একজন মোটা টাকাও অফার করেছিলেন নখ ওড়াতে। আমি হেসে উড়িয়ে দিয়েছি। নখ কাটিনি।’

ভিয়েতনামে এখনও অবধি সবচেয়ে বড় নখ এই মানুষটারই। তবে বিশ্বের সবথেকে বড় নখের অধিকারী শ্রীধর ছিল্লাল ভারতবাসী। তার নখ ১৮৬.৬ সেমি লম্বা। দু’নম্বরে রয়েছেন লু কং হুয়েন। তবে নখের প্রতি এই অপার টান অচিরেই তাকে এক নম্বরে পৌঁছে দেবে বলে আশা হুয়েনের।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.