সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

বিদ্রোহীদের হাতে ৪০ পুলিশের শিরশ্ছেদ

15সিলেটপোস্ট রিপোর্ট :আফ্রিকার গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে বিদ্রোহীরা পুলিশের উপর হামলা চালিয়ে অন্তত ৪০ জনের শিরশ্ছেদ করেছে। কর্তৃপক্ষ জানায়, শুক্রবার দেশটির কাসাই প্রদেশে কামউইনা সাপু বিদ্রোহীরা পুলিশের বহরের উপর অতর্কিত হামলা চালায়। এরপর বিদ্রোহীরা সেখানে থাকা প্রায় সব পুলিশ সদস্যকে গলা কেটে হত্যা করে।

তবে কাসাই অ্যাসেম্বলি প্রেসিডেন্ট ফ্রাসোয়া কালাম্বা জানিয়েছেন, স্থানীয় ভাষা শিলুবা’য় কথা বলতে পারা ৬ পুলিশ সদস্যকে বিদ্রোহীরা এসময় ছেড়ে দেয়। পুলিশের বহরটি শিকাপা থেকে কানাগা যাচ্ছিলো।

গত বছরের আগস্টে কাসাইয়ে বিদ্রোহী গোষ্ঠীর নেতাকে আইনশৃঙ্খলা বাহিনী হত্যা করে। এরপর থেকেই এই অঞ্চলের পরিস্থিতির অবনতি ঘটে। পুলিশ বলছে, এই হামলা ও হত্যাকাণ্ডের পেছনে এই বিদ্রোহীরাই জড়িত।

গভর্নর অ্যালেক্সিস কান্দে মিয়োম্পা জানিয়েছেন, বিদ্রোহীদের দমনে অভিযান চালাচ্ছে পুলিশ। জিয়ান পিয়েরে পান্ডি নামের কামউইনা সাপু নেতাকে হত্যার পর চলমান সংঘর্ষে এ পর্যন্ত ৪ শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। গৃহহীন হয়েছেন প্রায় দুই লাখ মানুষ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.