সংবাদ শিরোনাম
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক  » «   তাহিরপুরে চোরাই পথে কয়লা সংগ্রহ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু !  » «   ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «  

ভারতে আরো ৪ রাজ্যে কসাইখানা বন্ধের নির্দেশ

14সিলেটপোস্ট রিপোর্ট :উত্তরপ্রদেশে সমস্ত বেআইনি কসাইখানা বন্ধের নির্দেশিকা জারির পর সোমবার সেই একই পথে হাঁটে ঝাড়খণ্ড সরকার। এরমধ্যেই দেশজুড়ে এই সিদ্ধান্তের প্রেক্ষিতে শুরু হয়েছে নানা বিতর্ক। বিতর্কের মাঝে সেই এক পথ অনুসরণ করল ভারতের আরও চার বিজেপি শাসিত রাজ্য।

রাজস্থান, উত্তরাখণ্ড, মধ্যপ্রদেশ এবং ছত্তীসগড়েও মঙ্গলবার থেকে সমস্ত বেআইনি কসাইখানা বন্ধের নির্দেশিকা জারি হয়েছে। এই নির্দেশিকা জারির পর হরিদ্বারে তিনটি, রায়পুরে এগারোটি এবং ইনদওরে একটি কসাইখানা বন্ধ করে দেওয়া হয়েছে।

রাজস্থানের জয়পুরে প্রায় চার হাজার বেআইনি কসাইখানা আগামী এপ্রিল থেকে বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছে জয়পুর পৌরসভা। যদিও মাংস বিক্রেতা সংগঠনের প্রধানের দাবি, এই চার হাজারের মধ্যে ৯৫০ কসাইখানার আইনি স্বীকৃতি ছিল, কিন্তু গতবছর ৩১ মার্চের পর তাদের লাইসেন্স আর নবায়ন করা হয়নি।

তবে জয়পুর পৌরসভার দাবি, যাদের আগে লাইসেন্স ছিল তাদের চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। তাদের দাবি, শুধুমাত্র বেআইনি কসাইখানাগুলোই বন্ধ হবে, আগে যাদের লাইসেন্স ছিল, তাদের ওপর কোনও কোপ পড়বে না।

প্রসঙ্গত, অন্য তিনরাজ্যেও শুধুমাত্র বেআইনি কসাইখানাগুলোর ওপরই কোপ পড়েছে। এদিকে সোমবার ঝাড়খণ্ড সরকারের এই সংক্রান্ত নির্দেশিকা জারির পর, মঙ্গলবার সেখানকার প্রায় সমস্ত মাংসের দোকানই বন্ধ ছিল।

সূত্র : এবিপি আনন্দ

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.