সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

ফাঁস হয়ে গেল ধোনির আধার কার্ডের যাবতীয় তথ্য!

15সিলেটপোস্ট রিপোর্ট :সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে গেল মহেন্দ্র সিংহ ধোনির আধার কার্ডের যাবতীয় তথ্য। যে সংস্থা আধারের জন্য তথ্য সংগ্রহ করেছিল, তারাই তা সোশ্যাল মিডিয়ায় ফাঁস করেছে বলে অভিযোগ করেন ধোনির স্ত্রী সাক্ষী।

ঘটনাটা ঠিক কী?

আধার কার্ড করাতে গিয়েছিলেন ধোনি। সরকারি সংস্থা সিএসসি ই-গভর্ন্যান্স সার্ভিসেস ইন্ডিয়া লিমিটেড আধারের জন্য ধোনির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান করে। একটা ফর্মও পূরণ করানো হয় ভারতের সাবেক অধিনায়ককে দিয়ে।

অভিযোগ, ওই সংস্থা তার পরই ধোনির ছবি-সহ সমস্ত তথ্য টুইটারে ছেড়ে দেয়।

এই ঘটনার পরই কেন্দ্রীয় আইন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ জানিয়ে টুইট করেন সাক্ষী ধোনি। টুইটে তিনি লেখেন, এরপর কি আর কোনও গোপনীয়তা থাকল? আধারের সমস্ত তথ্য, এমনকী দরখাস্তও জনসমক্ষে আনা হল! আমি হতাশ।

পাল্টা টুইটে রবিশঙ্কর প্রসাদ ঘটনার উপযুক্ত তদন্তের আশ্বাস দেন। সাক্ষীকে তিনি টুইটে বলেন, ‘ধন্যবাদ, বিষয়টি আমার নজরে আনার জন্য। ব্যক্তিগত তথ্য শেয়ার করা বেআইনি। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

আধার কার্ড নিয়ে প্রচারের জন্য ধোনিকে তাদের অ্যাম্বাসাডর হিসাবে মনোনীত করেছে সরকার। এই ঘটনার পর প্রশ্ন উঠেছে, যাকে সরকার আধারের প্রচারের জন্য মনোনীত করল, সেই ব্যক্তিরই যদি ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যায়, তা হলে বাকিদের নিরাপত্তা কোথায়?

সূত্র : আনন্দবাজার

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.