সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

ভ্রমণে বমি ভাবের সমস্যায় করণীয়

9সিলেটপোস্ট রিপোর্ট :ভ্রমণের সময় অনেকেরই মাথা ঝিমঝিম করে ও বমি বমি ভাব হয়। এসব সমস্যার সমাধানে কিছু পন্থা অবলম্বন করা যেতে পারে।
গভীর শ্বাস
গাড়ি উঠার পরই গভীর একটা শ্বাস নিতে হবে। এমনটা বারবার করলে বমিভাব কমে যাবে। সেই সঙ্গে কমবে মাথা যন্ত্রণাও।
লেবু ও কালো নুন
ভ্রমণের সময় মাথা ঘোরা শুরু হচ্ছে বা বমি পাচ্ছে এমন ভাব হলেই এক পিস লেবুতে একটু কালো নুন দিয়ে চুষতে শুরু করা যেতে পারে। এতে সমস্যা দূর হয়ে যাবে।
আদা
ভ্রমণের সময় বারবার আদা চা পান করা যেতে পারে। এমনটা করলে মাথা যন্ত্রণা ও বমি হওয়ার আশঙ্কা অনেক কমে যায়।
ঘি মাসাজ
গাড়ি করে কোথাও ঘুরতে যাওয়ার একদিন আগে পায়ের তলায় ঘি মাসাজ করে নেয়া যেতে পারে। এমনটা করলে ভ্রমণের সময় আর বমি ভাব হবে না। ভ্রমণকালীন মাথা যন্ত্রণা কমাতেও এই পদ্ধতিটি দারুন কাজে আসে।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.