সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

পাকিস্তানে ব্যস্ত বাজারে বোমা হামলায় নিহত ২২

7সিলেটপোস্ট রিপোর্ট::পাকিস্তানের একটি বাজারে বোমা বিস্ফোরণে অন্তত ২২ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ৫০ জন। হাসপাতাল সূত্রের বরাতে দ্য ডন খবরটি জানায়। প্যারাচিনার নামক এলাকার নূর মার্কেট এ অবস্থিত একটি ইমামবারগাহর কাছে এ বিস্ফোরণটি ঘটে। নিষিদ্ধ ঘোষিত জামাত উল আহরার একটি ভিডিও বার্তায় হামলার দায় স্বীকার করে।

এই বাণজ্যিক এলাকাটি একটি ব্যস্ততম এলাকা এবং বেশ কয়েকটি দোকান রয়েছে। একটি প্রধান ইমামবারগাহর কাছে এ বোমা বিস্ফোরণ ঘটানোর আগে বেশ কয়েকবার ফায়ারিংও নাকি করা হয়েছে বলে জানা যায়।

 

কাদেরকে টার্গেট করে এ হামলা করা হয়েছে সেটা নিয়ে বলতে গিয়ে প্যারাচিনার এলাকার একজন পার্লামেন্টারিয়ান সাজিদ হোসাইন জানান ‘হামলাটি একটি ব্যস্ততম এলাকাতে করা হয়েছে। এবং মহিলাদের মসজিদ হতে পারে তাদের হামলার টার্গেট।’ পাশেই শিয়াদের একটি ইমামবারগাহ ছিল।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায় আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটানোর আগে বেশ কয়েকটি গোলাগুলির ঘটনাও ঘটে।

পাকিস্তানের পেশওয়ার থেকে ২৫০ কিলোমিটার পশ্চিমে এই প্যারাচিনার জায়গাটি অবস্থিত। ৫০ হাজার জনগোষ্ঠি অধ্যুষিত এলাকাটিতে শিয়াদের উপস্থিতি লক্ষ্যণীয়। ধর্মীয় উপদলীয় দাঙ্গা-হাঙ্গামা দীর্ঘদিন ধরেই চলে আসছিল। গতকাল আহমদিয়া সম্প্রদায়ের এক স্থানীয় নেতা হত্যার পর এটি হচ্ছে পাকিস্তানের সর্বশেষ জাতিগত হত্যাকাণ্ড। শিয়া ধর্মীয় গোষ্ঠীকে টার্গেট করেই এ হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সূত্র : দ্য ডন

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.