সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

ভারতে বেশি প্রাণহানি হয় প্রেমের কারণে!

7সিলেটপোস্ট রিপোর্ট::সরকারি নথি ঘেঁটে দেখা গেছে যে, ২০০১ থেকে ২০১৫ সালের মধ্যে প্রায় ৩৮৫৮৫ ‘মার্ডার’ ও ‘কালপেবল হোমিসাইড’-এর কেস নথিভুক্ত হয়েছে। এ ছাড়া, প্রায় ৭৯০০০ আত্মহত্যা ও ২ লাখ ৬ হাজার কিডন্যাপিং কেসও দায়ের রয়েছে সরকারি মতে। অপহরণের মূল কারণ ছিল বিয়ে।

অন্যদিকে, এই একই সময়ে সন্ত্রাসের কারণে প্রাণ গেছে প্রায় ২০ হাজার মানুষের। যার মধ্যে রয়েছেন সিকিউরিটি ফোর্স ও সাধারণ মানুষও।

সম্প্রতি এমনই খবর প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় দৈনিকে। খবরে এও বলা হয়েছে যে, অন্ধ্রপ্রদেশ, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, তামিলনাড়ু ও মধ্যপ্রদেশেই বেশির ভাগ খুন হয়েছে, যার মূল কারণই প্রেম।

পরিসংখ্যান বলছে, প্রেমের জেরে আত্মহত্যায় এগিয়ে রয়েছে পশ্চিমবঙ্গ। ২০১২ সালের কোনও তথ্য পাওয়া না গেলেও, মাত্র ১৪ বছরের যে তথ্য পাওয়া গিয়েছে তা ১৫ হাজারেরও বেশি। তার পরেই রয়েছে তামিলনাড়ুর স্থান।

হরিয়ানা ও উত্তর প্রদেশে অবশ্য বেশিরভাগ হত্যাই ধামাচাপা দেওয়া হয়। কারণ, সেখানে অনার কিলিংয়ের ঘটনাটা আকছার।

সূত্র : এবেলা

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.