সংবাদ শিরোনাম
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক  » «   তাহিরপুরে চোরাই পথে কয়লা সংগ্রহ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু !  » «   ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «  

পানির নিচেও অনায়াসে ছবি তুলবে যে স্মার্টফোন

22সিলেটপোস্ট রিপোর্ট::অবশেষে মোবাইল ফোন ইউজারদের হাতের নাগালে আসল দানবীয় ফোন ক্যাট S60। বেশ মজবুত আবরণে তৈরি স্মার্টফোনটি প্রথম শো করা হয়েছিল গত বছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। মার্কিন যুক্তরাষ্ট্রের বড় বড় ইমারতের যন্ত্রপাতি প্রস্তুতকারী সংস্থা ক্যাট এর পুরো নাম ‘ক্যাটারপিলার’। তবে ক্যাট নামেই তারা বেশি পরিচিত। এর পেছন দিকে থাকছে ২৩ মেগাপিক্সেলের এফএলআইআর লেপটন থার্মাল মাইক্রোক্যামেরা।

এটি ইউজারদের সবার প্রথম পছন্দের ফোন বলে ইতিমধ্যে দাবি করা হচ্ছে সংস্থার পক্ষ থেকে। থার্মাল ক্যামেরা ইউজারকে তার জানালা, দরজার আশপাশের তাপমাত্রা হ্রাসের দিকটি বুঝতে সাহায্য করবে। সংস্থার তথ্য মতে, থার্মাল ক্যামেরা তাপমাত্রা দৃষ্টিগোচর করাতে সক্ষম, যেটা সাধারণত ইউজাররা খালি চোখে দেখতে পায়না। ওয়াটারপ্রুফ ক্যাট S60’র আরেকটি গুণ এক ঘণ্টায় ৫ মিটার পর্যন্ত ডিভাইসকে পানিতে ডু্বে থাকতে সাহায্য করে। যার ফলে পানির নিচে থাকা অবস্থায় ভিডিও এবং ছবি তুলতে সক্ষম। ফিচারটি কার্যকর করতে ইউজারকে এর নির্দিষ্ট লকডাউন সুইচ সেট করে নিতে হবে।

এছাড়া ৪.৭ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই স্মার্টফোনে থাকছে ৩৮০০ এমএএইচ ব্যাটারি। অ্যান্ড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমের ফোরজি এলটি,S60 স্ন্যাপড্রাগন ৬১৭ অক্টা কোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি রোম। এই ফোনটি বেশ ব্যয়বহুল, এর দাম প্রায় ৬৫ হাজার টাকা।

 

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.