সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

স্মার্টফোন কেড়ে নিচ্ছে পথচারীর প্রাণ!

19সিলেটপোস্ট রিপোর্ট::এতদিন অতিরিক্ত স্মার্টফোন ব্যবহারে শারীরিক ও মানসিক বিভিন্ন অসুস্থতার কথা শোনা গিয়েছিল। এবার জানা গেল স্মার্টফোনে বুদ হয়ে থাকা প্রজন্ম নিজের মৃত্যুও ডেকে আনছে!
রাস্তা পার হওয়ার সময়টাতেও স্মার্টফোনে চোখ রেখে চলার কারণে যুক্তরাষ্ট্রে পথচারীর মৃত্যুর সংখ্যা বেড়েছে ব্যাপকভাবে। মার্কিন গভর্নরদের হাইওয়ে সেফটি অ্যাসোসিয়েশনের হিসাব অনুযায়ী ২০১৬ সালে সড়ক দুর্ঘটনায় ৬ হাজার পথচারী নিহত হয়েছে যা ২০ বছরের মধ্যে সর্বোচ্চ। গত ছয় বছরে পথচারীর মৃত্যুর সংখ্যা বেড়েছে চারগুণ যার অন্যতম কারণ রাস্তা পাড়ি দেয়ার সময় মোবাইল ব্যবহার।
প্রতিবেদনে বলা হয়, পথচারীদের মৃত্যুর সংখ্যা বাড়ার অন্যতম কারণটি হচ্ছে ক্রমবর্ধমান স্মার্টফোন ব্যবহার। এই আসক্তির কারণে চালক ও পথচারী উভয়েই বেখেয়ালি হয়ে পড়ে। পথচারী নিহতের সংখ্যা বাড়ার অন্য কারণগুলো হচ্ছে, পেট্রলের দাম কমার অর্থনৈতিক উন্নয়নের কারণে অতিরিক্ত গাড়ির চাপ ও মাতাল অবস্থায় গাড়ি চালানো।
এর আগে যুক্তরাজ্যের রয়েল সোসাইটি ফর প্রিভেনশন অ্যাকসিডেন্ট বলেছিল, মোবাইলফোনকে বিপদজনক ধরণের চিত্তবিক্ষেপকারী হিসেব অভিহিত করে। সোসাইটির রোড সেফটি ব্যবস্থাপক নিক লয়েড বলেন, তরুণ ও কিশোরদের মধ্যে রাস্তায় চলাফেরা করার সময়ে ফোন ব্যবহার করার কারণে ব্যাপকভাবে দুর্ঘটনা ঘটছে। এটা কোনো কনভারসেশন (ফোন), গান শোনা বা বার্তা আদানপ্রদানের কারণে হয়ে থাকতে পারে। বিবিসি।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.