সংবাদ শিরোনাম
শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «   নবীগঞ্জ সরকারী হাসপাতালের গাছ বিক্রি’র নিলামে অনিয়ম! ১৫ লাখ টাকার গাছ ২ লাখ টাকায় বিক্রি!  » «  

‘আউট’ বলা নিয়ে ঢাবিতে ছাত্রলীগের সংঘর্ষে আহত ৫

13সিলেটপোস্ট রিপোর্ট::ঢাকা বিশ্ববিদ্যালেয়ের (ঢাবি) এ এফ রহমান হলে টেলিভিশন কক্ষে বাংলাদেশ-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি খেলা দেখার সময় ‘আউট’ বলা নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার রাতে মোবাইলে ধারাভাষ্য শুনে একজন আউট বলায় এ সংঘর্ষ হয়। সংঘর্ষে মোট ৫ জন আহত হয়েছেন।

হল সূত্রে জানা গেছে, সাধারণত টেলিভিশনে দেখার আগেই ধারাভাষ্যের মাধ্যমে জানা যায় পরবর্তী বলে কী হয়েছে। খেলার শেষ দিকে মোস্তাফিজের পরপর দুই উইকেট নেওয়ার সময় টেলিভিশনে বল দেখার আগেই কেউ কেউ ‘আউট’ বলে চেঁচিয়ে ওঠেন। এ সময় পাশে থাকা অন্যরা যে আউট বলে চেঁচিয়ে ওঠে তার ওপর চড়াও হয়ে হামলা চালায়। এ নিয়ে হল ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষারের অনুসারীদের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়। এতে তুষারের অনুসারী পাঁচকর্মী আহত হন। হলের ৪২১, ৩০৪ ও ৩০৬ নম্বর কক্ষ ভাঙচুর ছাড়াও একটি ল্যাপটপ ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

আহত বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাইফুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের রাজিব, সমাজকল্যাণ বিভাগের চতুর্থ বর্ষের আপেল, একই বিভাগের দ্বিতীয় বর্ষের আফজাল ও সমাজবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের আফছারকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে সাইফুলের অবস্থা গুরুতর।

এদিকে সংঘর্ষের সময় দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রলীগের কর্মীদের শোডাউনও করতে দেখা গেছে। এ সময় সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

জানা গেছে, সংঘর্ষের নেতৃত্ব দেন বাংলা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র রাজু আহমেদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় রকিব হাসান ও বর্ষের সাজু, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের রাশেদ রাজন, হলের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মনজুর আহমেদ রানা। তারা সবাই হল ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমানের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

এ বিষয়ে হল ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান বলেন, ‘ঘটনার সময়ে আমি বাইরে ছিলাম। হল সাধারণ সম্পাদক ঢাকার বাইরে অবস্থান করছেন। তিনি ফিরলেই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

একই কথা জানালেন সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসন বলেন, ‘যারা এ রকম ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.