সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

‘আতিয়া মহলের সিঁড়ি ঘরে জঙ্গিরা তারের সাহায্যে সিরিজ বোমা স্থাপন করে’

  • 20170408_172601সিলেটপোস্ট রিপোর্ট : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা আতিয়া মহল পরিদর্শণ করেছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমদ। শনিবার বেলা ৩টায় আতিয়া মহলে র‌্যাব কর্তৃক বিস্ফোরক অপসারণ অভিযানের অগ্রগতি পরিদর্শণ করেন। পরে তিনি আতিয়া মহলের বাইরে বিস্ফোরণে আহতদের দেখতে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে যান। এ সময় তিনি আহতদের সাথে কথা বলেন ও তাদের খোঁজখবর নেন।
    বিকেল ৫টায় সিলেটের র‌্যাব-৯’র নির্মানাধীন সদর দফতরে প্রেস ব্রিফিংকালে পরিদর্শনের বিস্তারিত বর্ণণা করেন। তিনি বলেন, আতিয়া মহলের সিঁড়ি ঘরে জঙ্গিরা তারের সাহায্যে সিরিজ বোমা স্থাপন করে। আতিয়া মহলে অভিযান শেষ হলেও র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটের কাজ অব্যাহত রয়েছে।
    ইতোমধ্যে ৫ তলা ভবনের নিচের তিন তলা র‌্যাব অভিযান চালিয়ে পরিষ্কার করেছে। অত্যন্ত ঝুঁকিপূর্ণ এ কাজ ধীরে ধীরে শেষ করতে হচ্ছে। বিস্ফোরকের পাশাপাশি অভিযানে ভবনের সক্ষমতাও বর্তমানে প্রশ্নবিদ্ধ। সবদিক বিবেচনা করে কাজ চালিয়ে যেতে হচ্ছে। তবে এ কাজ কতদিনে শেষ হবে তা নির্ধারিত করে জানাননি তিনি।
    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের ডিজি বলেন, সিলেট ও মৌলভীবাজারের ৩ জঙ্গি আস্তানায় কাউকে জীবিত গ্রেফতার করা যায়নি। যদি তাদের জিজ্ঞাসাবাদ করা যেতো তবে জানা যেতো কেনো জঙ্গিরা সীমান্তবর্তী এলাকা সিলেট ও মৌলভীবাজার বেছে নিয়েছিলো। তিনি বলেন, ঢাকায় ব্যাপক জঙ্গিবিরোধী অভিযানে তাদের আস্তানা নষ্ট হওয়ার কারণে নীরব এলাকা হিসেবে তারা এ অঞ্চলকে বেছে নিতে পারে বলে ধারণা।
    প্রেস ব্রিফিংয়ে তিনি আতিয়া মহলের বাইরে বোমা হামলার সাথে সিলেট ও মৌলভীবাজারের জঙ্গিগোষ্ঠী জড়িত কি না এ প্রশ্নের জবাবে বলেন, বিস্ফোরকের রাসায়নিক পরীক্ষা ছাড়া এ ব্যাপারে বিস্তারিত বলা যাচ্ছে না।
    আতিয়া মহলের বাইরে বোমা হামলায় নিহত র‌্যাবের গোয়েন্দা প্রধান, ২ ইন্সপেক্টরসহ ৭ জন নিহত ও আহতদের প্রতি সমবেদনা জানান বেনজির আহমদ। এ সময় তার সাথে র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.