সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

আজমির শরীফ জিয়ারত প্রধানমন্ত্রীর

8সিলেটপোস্ট রিপোর্ট :চার দিনের রাষ্ট্রীয় সফরের তৃতীয় দিন রোববার আজমির শরীফে গিয়ে খাজা মঈনুদ্দিন চিশতীর (র.) মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ৮টায় নয়া দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে জয়পুরে যান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সেখান থেকে হেলিকপ্টারে করে সকাল ১০টার পর প্রধানমন্ত্রী আজমিরে পৌঁছান। এ সময় খাজা মঈনুউদ্দিন চিশতীর দরগায় তাকে স্বাগত জানান মোয়াল্লেম হাজী কলিমউদ্দিন। এরপর খাজা মঈনউদ্দিন চিশতীর সমাধিতে গিলাফ চড়ান এবং মাজার জিয়ারত করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে আজমির শরীফে গেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন।

এর আগে ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজমীর সফরে যান। সে বছর তিনি সেখানে দোয়া করেন এবং দরগায় দেড় লাখ রুপি দান করেন। ত্রয়োদশ শতাব্দীতে নির্মিত এ দরগাহ শরীফ এতদাঞ্চলের মুসলমানদেরসহ অন্যধর্মাবলম্বীদের জন্য এক পবিত্র তীর্থস্থান।

বিকেল পৌনে চারটার দিকে শেখ হাসিনার আজমির থেকে দিল্লি ফেরার কথা রয়েছে। সেখান থেকে ফিরে সন্ধ্যায় তিনি ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দেওয়া নৈশভোজে অংশ নেবেন। তবে তার আগেই শেখ হাসিনার সঙ্গে দেখা করতে রাষ্ট্রপতি ভবনে আসবেন ভারতীয় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধি। ছেলে রাহুল গান্ধিও সোনিয়ার সঙ্গে থাকার কথা রয়েছে।

এই সাক্ষাতের পরই রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাৎ। রাষ্ট্রপতি ভবনেই সে সাক্ষাতের জন্য কর্মসূচি নির্ধারিত রয়েছে সন্ধ্যা সাতটায়। এরপর সন্ধ্যায় রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশগ্রহণ আর তার আগেই এই ভবনের অশোকা হলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফর সঙ্গীরা।

চার দিনের সফরে শুক্রবার দুপুর ১২টা ৫ মিনিটে নয়া দিল্লিতে বিমান বাহিনীর পালাম স্টেশনে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ভারি শিল্প, পাবলিক অ্যান্ড এন্টারপ্রাইজমন্ত্রী বাবুল সুপ্রিয় এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সফর শেষে সোমবার তিনি দেশে ফিরবেন। গত সাত বছরের মধ্যে এটাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রথম ভারত সফর। এর আগে ২০১০ সালে দেশটিতে গিয়েছিলেন শেখ হাসিনা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.