সংবাদ শিরোনাম
দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «   শাল্লায় মেম্বার ও চেয়ারম্যান কর্তৃক শালিশের নামে কিশোরীকে ধর্ষণ  » «   গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন করে উল্টো মামলায় গ্রেফতার করে হয়রানির প্রতিবাদে মানববন্ধন  » «   জৈন্তাপুরে বালু ভর্তি ট্রাক আটক:১ মাসের ব্যাবধানে ২ ট্রাক ভারতীয় কসমেটিকস জব্দ-আটক-১  » «   নবীগঞ্জে কবরস্থান ও সরকারি রাস্তা জোর পূর্বক দখল: হত্যার হুমকি, অভিযোগ দায়ের  » «   দোয়ারাবাজারে ১১ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার  » «  

‘তথ্য প্রযুক্তি খাতে পাঁচ মিলিয়ন ডলার আয় করতে চাই’

10সিলেটপোস্ট রিপোর্ট :বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আইটি র্ফাম স্থাপনের ফলে ২০২১ সালের মধ্যে ২০ লাখ তরুণ-তরুণী তথ্য প্রযুক্তিতে কর্মসংস্থানের সুযোগ পাবে বলে আশা ব্যক্ত করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, এ সেক্টর থেকে পাঁচ মিলিয়ন ডলার আয় করতে চাই।

শনিবার বিকেলে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উদামদী এলাকায় প্রস্তাবিত আইটি পার্ক এলাকা পরিদর্শনের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পলক বলেন বলেন, ফাইবার অপটিক ইউনিয়ন ডিজিটাল সেন্টার পর্যায়ে গেলে সাধারণ গ্রামে যে প্রতিষ্ঠানগুলো আছে তার সাথে ইন্টারনেট নির্ভর অনেক প্রতিষ্ঠান নির্মাণের সুযোগ হবে। ফলে আমরা আশা করছি ১৮ ডিসেম্বরের মধ্যে সারা বাংলাদেশের সাড়ে চার হাজার ইউনিয়নে হাইস্পিড বর্ডব্যান্ড পৌঁছে যাবে।

তিনি আরো বলেন, ইন্টারনেটে যে গতি তথা মোবাইল কোম্পানিগুলোর থ্রিজির যে প্রতিশ্রুত গতি, তা তারা দেয় না। বিটিআরসি সেগুলো দেখছে, আমারাও বিষয়টি তদারকি করছি। শিগগিরই ইন্টারনেট সেবার মান আরো বাড়াতে পারবো বলে আশা ব্যক্ত করেন।

এসময়

উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডলসহ রানৈতিক ব্যক্তিত্ব ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এর আগে আইসিটি প্রতিমন্ত্রী জেলা প্রশাসকের কার্যলয়ে মাল্টিমিডিয়া ক্লাস ও ডিজিটাল ল্যাব বিষয়য়ে আইটি শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.