সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

ডর্টমুন্ডের টিম বাসে বোমা হামলা, আহত এক

9সিলেটপোস্ট রিপোর্ট :গত বছর প্যারিসে ফান্স ও জার্মানির মধ্যকার একটা প্রীতি ম্যাচের আগে স্টেডিয়ামে বোমা হামলার আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ম্যাচটিই বাতিল হয়ে যায়। এবার আর আতঙ্ক ছড়ানো নয়। মঙ্গলবার রাতে সরাসরিই বোমা হামলার শিকার হয়েছে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টুমুন্ডের টিম বাস। তাতে আহত হয়েছেন ডর্টমুন্ডের স্প্যানিশ ফুটবলার মার্ক বার্ত্রা। বাতিল হয়ে যায় বরুসিয়া ডর্টমুন্ড ও মোনাকোর মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ম্যাচটি। ম্যাচটি হওয়ার কথা আজ (বুধবার) রাতে, একই সময়ে।

ডর্টমুন্ড-মোনাকোর কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ম্যাচটি হওয়ার কথা ছিল ডর্টমুন্ডেরই মাঠে। নিজেদের ঘরের মাঠের এই ম্যাচটি খেলতেই হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার জন্য রওনা হয় ডর্টমুন্ডের খেলোয়াড়েরা। হোটেল থেকে বের হওয়ার কিছুক্ষণ পরই পথে পরপর তিনটি বোমা বিস্ফোরিত হয় জার্মান ক্লাবটির টিম বাস। ভাগ্য ভালো, সরাসরি বাসে নয়, বোমাগুলো বিস্ফোরিত হয়েছে টিম বাসের পাশে। তবে স্প্রিন্টারের আঘাতে ডর্টমুন্ডের ফুটবলারদের বহনকারী বাসের কাচের জানালা ভেঙে গেছে। ভাঙা কাচের টুকরোর আঘাতে আহত হয়েছেন ডর্টমুন্ডের স্প্যানিশ ফুটবলার মার্ক বার্ত্রা। তবে ডর্টমুন্ডের অন্য ফুটবলাররা সুস্থই আছেন। আহত বার্ত্রাকে সঙ্গে সঙ্গেই নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ডর্টমুন্ডের পক্ষ থেকে জানানো হয়েছে অস্ত্রোপচারের পর বার্ত্রা এখন শঙ্কামুক্ত।

ডর্টমুন্ডের প্রধান নির্বাহী হ্যান্স জোয়াকিম বলেছেন, ‘বোমা বিস্ফোরণের পর পুরো টিমই আতঙ্কিত হয়ে পড়ে। পরিস্থিতি কতটা ভয়ঙ্কর ছিল, তা কল্পনা করাও কঠিন।’ জার্মান পুলিশ এই হামলাকে পরিকল্পিত বলে মনে করছে। জার্মানির সিটি পুলিশের প্রধান গ্রেগর লাঞ্জ যেমন বলেছেন, ‘ডর্টমুন্ড ক্লাবের ফুটবলারদের লক্ষ্য করে এটি একটি পরিকল্পিত হামলা। হামলাকারীরা হামলার দায় স্বীকার করে ঘটনাস্থলে একটা চিরকুট রেখে গেছে। তবে নিজেদের পরিচয় লিখেনি। হামলার পর তাৎক্ষণিক এক তদন্তে জানা গেছে, বিস্ফোরকটি রাস্তার পাশে ঝোপের আড়ালে লুকানো ছিল। জার্মান পুলিশ জানিয়েছে, বোমাগুলো ঘরে বসে হাতে তৈরি।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.