সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

হিউম্যান রাইটস ওয়াচ শুধু বাংলাদেশের সমালোচনায় ব্যস্ত

11সিলেটপোস্ট রিপোর্ট :জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক অভিযোগ করে বলেছেন, হিউম্যান রাইটস ওয়াচ যেসব প্রতিবেদন বাংলাদেশকে নিয়ে দিচ্ছে তা সামগ্রিক দিক বিবেচনা না করেই। তারা বাংলাদেশের সমালোচনা করতেই ব্যস্ত থাকে। এইচআরডব্লিউর তীব্র সমালোচনা হচ্ছে সুশীল সমাজেও। যেসব জায়গায় মানবাধিকার বাস্তবায়নে অভাবনীয় সাফল্য এসেছে সেগুলা তাদের অজানা। মায়ানমার রোহিঙ্গা ইস্যু নিয়েও তারা নেতিবাচকচভাবে সকলের কাছে বাংলাদেশকে প্রদর্শন করেছে। তারা তাদের এজেন্ডার জন্য কাজ করে।

তিনি আরোও বলেন, বাংলাদেশের জন্ম হয়েছে মানবাধিকার রক্ষায়। এখানে যেসব সেবা প্রদান করা হয়ে থাকে তা বিনামূল্যে হয়ে থাকে। টাকা লেনদেনের কোন সম্পর্ক্য এখানে নেই। আমরা ইতিমধ্যে পাঠ্যপুস্তকে মানবাধিকার বিষয়টি আনতে যাচ্ছি। বাল্যবিবাহ হচ্ছে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন। আমাদের সবাইকে মানবাধিকার রক্ষায় কাজ করতে হবে।

জাতীয় মানবাধিকার কমিশনের আয়োজনে “মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নঃ জাতীয় মানবাধিকার কমিশনের ভূমিকা” শিরোনামে কর্মশালায় তিনি এসব কথা বলেন। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের সহায়তায় সারাদেশব্যাপী অংশ হিসাবে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক সায়লা ফারজানার সভাপত্বিতে প্রধান অতিথি হিসাবে ছিলেন কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। বিশেষ অতিথি হিসাবে ছিলেন, মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, মানবাধিকার কমিশনার ইসরাত হোসেন খাঁন, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নুরুন নাহার ওসমানি এবং বাঞ্চিতা চাকমা প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.