সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

টাঙ্গাইলে ইউপি নির্বাচনে বিএনপি’র প্রার্থীর ভোট বর্জন

16সিলেটপোস্ট রিপোর্ট ::টাঙ্গাইলের গোপালপুরের নগদা শিমলা ইউনিয়নের বিএনপি’র প্রার্থী আনসার আলী সাগর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে ভোট কেন্দ্র দখলের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি সাংবাদিকদের কাছে ইউনিয়নের ৯টি কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকরা দখল করে নিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

মির্জাপুর উপজেলার ৬টি ও সখিপুর উপজেলার ২টি ইউনিয়নে সাধারণ নির্বাচন এবং গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়াও সখিপুরের হাতিবান্ধা ইউনিয়নে সংরক্ষিত ৩ নং ওয়ার্ড ও বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নে ৫ নং ওয়ার্ডে উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ, বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ করা গেছে। সকালের দিকে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে।  নির্বাচনে এখন পর্যন্ত নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করেছন।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন ৩৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইউপি নির্বাচনে সাধারণ সদস্য ২৬৯ জন এবং সংরক্ষিত সদস্য ৭৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ১১টি ইউপি নির্বাচনে মোট ভোটার ১ লাখ ৭২ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৫ হাজার ৮৪ জন এবং মহিলা ভোটার ৮৭ হাজার। নির্বাচনে মোট কেন্দ্রে ৩০টি এবং মোট ভোট কক্ষ ৫১৫টি। নির্বাচনে প্রিজাইডিং অফিসার ৯০ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৫১৫ জন এবং পোলিং অফিসার ১০৩০ জন।

সূত্রে আরো জানা যায়, নির্বাচনে ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। নির্বাচনে ৭১২ জন পুলিশ এবং ১২৬০ জন আনসার দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাচনে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসার মোবাইল টিম ১৮টি। বিজিবি প্লাটুন ৯ ও র‌্যাবের প্লাটুন ৯ মোতায়েন করা হয়েছে।

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি কেন্দ্রের বাইরে ও ভিতরে পর্যাপ্ত পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। তিনি বলেন, প্রতিটি কেন্দ্রের ভিতরে পুলিশ ১৮ জন আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ১৯জন আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন। এছাড়া কেন্দ্রের বাইরে পুলিশ ও র‌্যাবের মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স ছাড়াও বিজিবিও  দায়িত্ব পালন করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.