সংবাদ শিরোনাম
সাংবাদিক মীর্জা সোহেলের মায়ের মৃত্যুতে সিলেট জেলা প্রেসক্লাবের শোক  » «   তাহিরপুরে চোরাই পথে কয়লা সংগ্রহ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু !  » «   ছাতকে রাস্তার ঢালাই কাজে নিম্নমানের কংক্রিট ও বালু ব্যবহারে অনিয়মের অভিযোগ  » «   সুদখোর ও জুয়াড়ী গুলজার বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নবীগঞ্জের তিমিরপুর গ্রামবাসী  » «   লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «  

ডিমে চার কুসুম

29সিলেটপোস্ট রিপোর্ট ::ডিমে সাধারণত একটি কুসুম থাকে। মাঝে মধ্যে জোড়া কুসুমও দেখা যায়। চার কুসুমের ডিমের কথা ভাবাই যায় না। ভাবার দরকার নেই, ইংল্যান্ডে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে এক আশ্চর্য ডিম পাওয়া গেছে। সাধারণ ডিমের চেয়ে প্রায় তিনগুণ বড় এবং প্রায় চার আউন্স ওজনের ওই ডিমে ছিল চারটি কুসুম। অবশ্য ২০১০ সালে এ ধরনের একটি ডিমের খবর পাওয়া গিয়েছিল নিউক্যাসেলে।

বিশেষজ্ঞদের মতে, মুরগির একটি ডিমে দুটি কুসুম পাওয়ার ঘটনা খুব কম ঘটে। ০.১ শতাংশ ক্ষেত্রে এমনটি হতে দেখা যায়। প্রতি ১১০০ কোটি ডিমের মধ্যে একটিতে হয়তো চারটি কুসুম থাকতে পারে। চারটি কুসুম পাওয়ার প্রতিটি ঘটনাই ইংল্যান্ডের।

তবে এবার চার কুসুমের একটি ডিম পাওয়া গেছে চীনে। সানকি প্রদেশের জিয়ান শহরে বসবাসকারী ইয়ান নামে এক নারী পেয়েছেন ডিমটি। চীনের সংবাদমাধ্যম পিপল ডট সিএনে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, ইয়ান তার পরিবারের জন্য রাতের খাবার তৈরির সময় ডিম ভেঙ্গে সেখানে চারটি কুসুম দেখে অবাক হন। বিশেষজ্ঞরা জানান, একটি ডিমে চারটি কুসুম পাওয়ার ঘটনা খুব কম ঘটে। তবে একটি ডিমে সর্বোচ্চ নয়টি কুসুম পাওয়ার ঘটনাও ঘটেছে।

ইয়ানের বরাত দিয়ে ওই প্রতিবেদনে জানানো হয়, সাধারণ ডিমের সঙ্গে এর তেমন কোন পার্থক্য ছিল না। এর ওজন ও আকার ছিল স্বাভাবিক ডিমের মতোই। এটি ভাঙ্গার আগে এমনটি মনে হয়নি যে, এর মধ্যে একাধিক কুসুম থাকতে পারে।

সূত্র : ওয়েবসাইট

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.