সংবাদ শিরোনাম
দেশে আধুনিক ক্রীড়ার রূপকার ছিলেন শহীদ শেখ কামাল: প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   দক্ষিণ সুরমায় মেয়েকে ফিরে পেতে এক পিতার আকুতি  » «   বানারীপাড়ায় সাজাপ্রাপ্ত পলাতক দূর্দান্ত প্রতারক রঞ্জন গ্রেফতার  » «   দক্ষিন সুরমার সুলতানপুর-গহরপুর সড়কে দুর্ঘটনায় নিহত ৩  » «   সাংবাদিক অজয় পালের প্রতিকৃতিতে সিলেটের সর্বস্থরের নাগরিকদের শ্রদ্ধা নিবেদন  » «   ঐতিহ্যবাহী ‘মাছের মেলা’ শেরপুরে হাজারো মানুষের ঢল  » «   দক্ষিণ সুমরার বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত  » «   আমাদের দেশের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মানসম্পন্ন হয়ে গড়ে উঠছে: মন্ত্রী ইমরান  » «   আওয়ামীলীগের বিদায় নিশ্চিত করে দেশে জনগণের সরকার প্রতিষ্টা করতে হবে :কাইয়ুম চৌধুরী  » «   অবকাঠামো উন্নয়ন এর মাধ্যমে দেশ গড়ার কাজ করতে হবে-প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ  » «   ছাতকে অধ্যক্ষ অপসারণের দাবীতে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ  » «   দোয়ারাবাজারে বিজিবি’র অভিযানে চৌদ্দ লক্ষ টাকা উদ্ধার  » «   দোয়ারাবাজারে চিলাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন! ২টিড্রেজার মেশিনসহ বালু জব্দ  » «   কুলাউড়ায় ৩ কেজি গাঁজাসহ ১জনকে আটক করেছে পুলিশ  » «   প্রধানমন্ত্রীর নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশে কেউ পিছিয়ে থাকবেনা : জেলা প্রশাসক  » «  

ট্রাম্প সমর্থক ও বিরোধীদের সংঘর্ষের ঘটনায় গ্রেফতার ২১

2সিলেটপোস্ট রিপোর্ট ::যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ট্রাম্প-সমর্থক ও তার বিরোধীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন ১১ জন। খবর সিএনএন-এর।

ট্রাম্প সমর্থকরা স্থানীয় সময় শনিবার বিকেলে ‘প্যাট্রিয়ট ডে’ পালন করার পরিকল্পনা করলে ট্রাম্পবিরোধীরা তার বিরুদ্ধে বিক্ষোভ করতে আগেভাগেই জমায়েত হতে থাকে। ক্যালিফোর্নিয়ার বার্কলে শহরের সিভিক সেন্টার পার্কে হাজারো লোক জড় হতে থাকলে পুলিশ জালের বেষ্টনী দিয়ে তাদের আলাদা করে রাখতে চেষ্টা করে। কিন্তু দ্রুত দুই দলের মধ্যে মারামারি শুরু হয়ে যায়। পরে তা পার্ক ছাড়িয়ে রাস্তায় ছড়িয়ে পড়ে। ব্যাপক হাতিহাতি ও ধ্বস্তাধ্বস্তির ঘটনা ঘটে।

দুই পক্ষ পরস্পরকে লক্ষ্য করে বোতল, আঁতশবাজি, ট্রাফিক কাজে ব্যবহৃত মোচক, ময়লার বাক্স ছোঁড়ে। প্রচুর মরিচের স্প্রেও ব্যবহৃত হয়। বিক্ষোভ ও সংঘর্ষ থামাতে পুলিশ গ্যাস মাস্ক পরে মরিচের স্প্রে ও কাঁদানে গ্যাস ব্যবহার করে। বাটর (বে এরিয়া র‌্যাপিড ট্রানজিট)- এর স্থানীয় স্টেশন বন্ধ ঘোষণা করা হয়।  ছুরি, স্টান গান, পতাকাসহ হাতে ধরার পতাকাদণ্ড, হেলমেট, ব্যানার ইত্যাদি নিষিদ্ধ বস্তু জব্দ করে পুলিশ।

অন্তত সাতজন আহতকে হাসপাতালে পাঠানো হয়। একজন পুলিশ মরিচের স্প্রে বা কাঁদানে গ্যাসের কারণে আহত হন। একজন সমাবেশকারী ঝাঁঝালো স্পেপেতে আহত হন। এর আগে ফেব্রুয়ারি মাসে বার্কলেতে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ডানপন্থি বক্তা মিলো ইয়ানোপুলোসের বিরোধী বিক্ষোভে সহিংসতা হয়। মার্চে একই ধরনের ঘটনায় দুই পক্ষের অন্তত ১০ জন আটক হয়।

শনিবার যুক্তরাষ্ট্রের দেড় শতাধিক শহরে বিক্ষোভ সমাবেশ করা হয়, ট্রাম্পবিরোধী ‘ট্যাক্স ডে’ হিসেবে। এর মূল লক্ষ্য হলো ট্রাম্পকে আয়কর বিবরণী প্রকাশ করতে বাধ্য করা। কিন্তু বার্কলে সমাবেশ ছিল শুধুই বাকস্বাধীনতার সমর্থনে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.