সংবাদ শিরোনাম
মৌলভীবাজারের জুড়িতে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার  » «   দোয়ারাবাজারে বিদেশী মদের চালানসহ মাদক কারবারি আটক  » «   সুনামগঞ্জের তিন উপজেলার ১৫টি স্পটে চলছে সহশ্রাধিক অবৈধ ক্রাশার মেশিনের তান্ডব  » «   সুনামগঞ্জে পিতা ও কন্যার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা দায়ের  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্কুল ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার  » «   নবীগঞ্জে যুদ্বাহত বীর মুক্তিযোদ্ধা ফিরোজ মিয়া আমাদের মধ্যে আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাপন  » «   জুড়ীতে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক ১  » «   ছাতকে আবুল হোসেনকে পরিকল্পিত হত্যা নাকি অন্য কারণ?প্রকৃত অপরাধীদের আড়াল করার অপচেষ্টা   » «   দোয়ারাবাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত   » «   তাহিরপুরে রাতের আঁধারে কৃষকের জমির ধান কেটে নিল প্রতিপক্ষের লাঠিয়াল বাহিনী   » «   ঢাকা- সিলেট মহাসড়কে অ্যাম্বুলেন্স ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ আহত ৭, আশংখাজনক ভাবে ৫জনকে সিলেট প্রেরন  » «   দিরাইয়ে আওয়ামীলীগের সম্মেলনে হামলার ঘটনায় ৭৭ জনের নাম উল্লেখ করে মামলা  » «   এ সরকারকে বলে দিতে চাই আর কোনো হুমকি ধামকিতে কাজ হবে না-মির্জা ফখরুল ইসলাম আলমগীর  » «   সুনামগঞ্জের দিরাইয়ে আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলনে সংঘর্ষ ও নিহতের মামলায় গ্রেপ্তার ৪  » «  

উত্তর কোরিয়া প্রতি সপ্তাহেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবে!

5সিলেটপোস্ট রিপোর্ট ::আন্তর্জাতিক নিন্দা এবং ক্রমবর্ধমান মার্কিন সামরিক প্রস্তুতির মধ্যে উত্তর কোরিয়া জানিয়েছে, তারা ক্ষেপণাস্ত্র পরীক্ষা থামাবে না। বরং উত্তর কোরিয়া সাপ্তাহিক, মাসিক ও বাৎসরিক ভিত্তিতে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাবে বলে জানিয়েছেন দেশটির উপ পররাষ্ট্রমন্ত্রী হ্যান সাং রিয়ল।

পিয়ঙইয়ঙে বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে মি. রিয়ল বলেছেন, যুক্তরাষ্ট্র যদি উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক অভিযানে যায়, তাহলে প্রথম দিন থেকেই তার দেশও পূর্ণাঙ্গ যুদ্ধ করতে প্রস্তুত।

উত্তর কোরিয়া যদি বুঝতে পারে যে যুক্তরাষ্ট্র আক্রমণের প্রস্তুতি নিচ্ছে তাহলে, তা ঠেকাতে প্রয়োজনে নিজেরাই যুক্তরাষ্ট্রের ওপর পরমাণু হামলা করবে।

সাক্ষাৎকারে মি. রিয়ল বলেছেন, ‘উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবে এবং সাপ্তাহিক, মাসিক ও বাৎসরিক ভিত্তিতে এই কার্যক্রম চলতেই থাকবে।’

তবে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং মার্কিন সামরিক বাহিনীর শক্তির পরীক্ষা না নিতে উত্তর কোরিয়াকে সতর্ক করে দিয়েছেন বর্তমানে সউল সফরে থাকা যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্স।

এর আগে ক্ষেপণাস্ত্র পরীক্ষা না চালাতে উত্তর কোরিয়াকে সতর্ক করেছিলেন মি. পেন্স।

মি. পেন্স আরো বলেছেন, উত্তর কোরিয়ার সঙ্গে অ্যামেরিকা ‘কৌশলগত কারণে যে ধৈর্য’ এতোদিন দেখিয়ে এসেছে তা আর দেখানো সম্ভব হবে না।

রোববারও একটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের চেষ্টা করে ব্যর্থ হয় উত্তর কোরিয়া।

সূত্র: বিবিসি

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.