সংবাদ শিরোনাম
লিবিয়ার থেকে মাফিয়া দালারের খপ্পরে পড়ে লাশ হয়ে ফিরতে হলো জগন্নাথপুরের এখওয়ান  » «   দোয়ারাবাজারে অনলাইনে  কোটি টাকা প্রতারণা আটক স্কুল শিক্ষক  » «   সুনামগঞ্জ কোটি টাকা আত্মসাৎ চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি  » «   নবীগঞ্জে মসজিদের জুতার বক্সের ভিতরে থেকে ৩ মাসে একটি শিশু ছেলেকে পুলিশ উদ্ধার করেছে  » «   রেমিট্যান্স কেনার ডলার রেট কমল, কার্যকর ১ অক্টোবর  » «   দেয়ারাবাজারে রাতে ঘর থেকে মুখ চাপা দিয়ে এক সংখ্যালঘু স্কুল ছাত্রীকে অপরহণ   » «   শাওন হত্যার প্রতিবাদে সিলেটে যুবদলের বিক্ষোভ  » «   পার্কিং ট্রাকের পিছনে প্রাইভেট কারের ধাক্কা সুনামগঞ্জ -সিলেট মহাসড়কে নিহত ১ আহত ২  » «   জামালগঞ্জে নৌ দুর্ঘটনায় নিখোঁজের ২২ ঘন্টা পর ২ জনের মরদেহ উদ্বার  » «   জালিম সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাব না : কাইয়ুম চৌধুরী  » «   মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ সমাবেশে হামলায় সিলেটে যুবদলের বিক্ষোভ মিছিল  » «   দোয়ারাবাজারে হাওর থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার  » «   ৪ মেয়ে জন্ম দেওয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর আত্মহত্যার ঘটনায় স্বামী কারাগারে  » «   আওয়ামীলীগ সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না : কাইয়ুম চৌধুরী  » «   নবীগঞ্জে নিখোঁজের ২দিন পর বিবিয়ানা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার  » «  

হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবি বিএনপির

18সিলেটপোস্ট রিপোর্ট ::বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘উজানের ঢল ও ভারি বর্ষণের কারণে হাওর অঞ্চলে এপ্রিল মাসের শুরুতে খুবই নীরবে একটি ভয়াবহ এবং ভয়ঙ্কর দুর্যোগ ঘটে গেছে । বিশেষ করে নষ্ট হয়ে গেছে সুনামগঞ্জ, মৌলভীবাজার ও  নেত্রকোণার হাওর অঞ্চলের সাড়ে তিন লাখ হেক্টর জমির ফসল’।

‘অথচ সরকার ক্ষতিগ্রস্থদের সাহায্য করতে কোনো পদক্ষেপ নেয়নি। এমনকি কোনো মন্ত্রীও ওই এলাকায় যাননি,’ মঙ্গলবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সব কথা বলেন।

দেশের ক্ষতিগ্রস্থ হাওর অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণার দাবিও জানান তিনি।

ফখরুল বলেন, ‘সেখানকার ক্ষতিগ্রস্ত কৃষকগোষ্ঠী খুবই মানবেতর জীবন যাপন করছেন। কিন্তু সরকারের লোক দেখানো সহায়তা অপ্রতুল। আসলে বর্তমান সরকার জনগণের দ্বারা নির্বাচিত না হওয়ায় জনগণের কাছে তাদের দায়বদ্ধতা নেই’।

তিনি আরো বলেন, ‘ বিএনপির স্থায়ী কমিটির নির্দেশ মোতাবেক আমি নেত্রকোনা ও সুনামগঞ্জের বিভিন্ন এলাকায় গিয়ে সাধ্যমতো সহায়তা করেছি। স্থানীয়  নেতৃবৃন্দকে পাশে দাঁড়ানোর কথা বলেছি।

অবিলম্বে ক্ষতিগ্রস্ত হাওর অঞ্চলের পুরনো কৃষি ঋণ মওকুফ, বিনামূল্যে সার ও বীজ বিতরণ সহ কয়েকটি দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা  সৈয়দ আলমগীর, সৈয়দ এমরান সালেহ প্রিন্স,  সাখাওয়াত হোসেন জীবন,ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, চৌধুরী আবদুল্লাহ আল ফারুক, এটিএম আবদুল বারী ড্যানি, ছাত্রদলের সহসভাপতি নাজমুল হাসান প্রমুখ।

নেত্রকোনো জেলা বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন খান,   সাধারণ সম্পাদক ডা. আনোয়ারুল হন, সাংগঠনিক মনিরুজ্জামান ‍দুদু, প্রচার সম্পাদক সেলিম আহমেদ সহ নেত্রকোনা জেলা বিএনপির নেতারা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.