সংবাদ শিরোনাম
সিলেট সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দের পর পরই আনুষ্ঠানিক প্রচার প্রচারণায় নেমেছেন প্রার্থীরা  » «   শাল্লার হবিবপুর গ্রামে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু  » «   সিলেটে গণপূর্তের উপ সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে মামলা  » «   কমলগঞ্জের শমসেরনগরে এসএসসি পরীক্ষার্থী ছুরিকাঘাতে আহত  » «   এরাবরাক নদীর উপর সেতু উদ্ধোধন-হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার কয়েক লক্ষ মানুষের স্বপ্ন পূরণ হলো  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে কৃষকের মৃত্যু  » «   ওসমানীনগরের সাজুর লাশ দেশে আসছে রবিবারে  » «   যাদুকাটা নদীতে অবৈধ ড্রেজার মেশিনে বালু উত্তোলন বন্ধে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট অভিযোগ  » «   মামলার বিচার নিষ্পত্তিতে পুলিশের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : সিনিয়র জেলা ও দায়রা জজ  » «   জৈন্তাপুরে চারিকাটায় “দি মেঘালয় চা-বাগানের” লীজ বাতিল করে স্থানীয় ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তের দাবী জানিয়ে মানববন্ধন   » «   জৈন্তাপুরে দীর্ঘ ৩৫ বছর পর প্রশাসনের সহযোগিতায় মসজিদের জায়গার সীমানা নিয়ে বিরোধ নিষ্পত্তি  » «   সিসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আরিফুল হক চৌধুরী   » «   পর পুরুষের সাথে স্ত্রীর যুক্তরাজ্য যাওয়ার খবরে পর্তুগালে স্বামীর আত্মহত্যা  » «   সুনামগঞ্জের দোয়ারাবাজারে পাখির বাসা ভাঙতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষার্থীর মৃত্যু  » «   জৈন্তাপুরে সিলেট তামাবিল সড়কের কাটাগাং এলাকায় ভয়াবহ সড়ক দুঘর্টনায় ২জন নিহত, আহত ৩  » «  

ইন্টারনেটের মূল্য কমানোর দাবি

46সিলেটপোস্ট রিপোর্ট ::মুঠোফোন ভিত্তিক ইন্টারনেট-সহ সকল প্রকার ইন্টারনেটের মূল্য কমানোর দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি মহিউদ্দীন আহমেদ বলেন, বর্তমান সরকার ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছে। দেশের বাজারে প্রযুক্তির প্রসার ঘটানোর যে উদ্যোগ গ্রহণ করেছে তা যুগোপযোগী হলেও এ খাতে ভোক্তা স্বার্থ রক্ষা ও প্রযুক্তির নিরাপত্তা নিশ্চিত না করার ফলে ভোক্তারা বিপাকে। এছাড়া যুগোপযোগী নীতিমালা বা আইন না থাকায় প্রযুক্তি খাতের ভোক্তারা অধিক অর্থ ব্যয় করছেন।

তিনি বলেন, উন্নত বিশ্বে ৫-জি চালু হলেও আমরা থ্রি-জি প্রযুক্তি আজ অবধি সকলের মাঝে ছড়িয়ে দিতে পারিনি। ইতিমধ্যে সরকার ফোর-জি চালুর ঘোষণা দিয়েছে। বর্তমানে থ্রি-জি প্রযুক্তি সম্পন্ন হ্যান্ডসেট ব্যবহারকারীর সংখ্যা ৭ কোটি ৩০ লক্ষ। ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৬ কোটি  ৭২ লক্ষ। এর মধ্যে মুঠোফোন ভিত্তিক ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৬ কোটি ৩১ লক্ষ, যা মোট ইন্টারনেট ব্যবহারকারীর ৯৪ শতাংশ। যে কারণে দেশের জনগণের সামর্থ বিবেচনা করে সংশ্লিষ্ট সকলের সাথে পরামর্শ করে ইন্টারনেটের মূল্য নির্ধারণের দাবি জানান।

এসময় সংগঠনের পক্ষ থেকে কিছু সুপারিশ তুলে ধরা হয়। এগুলোর মধ্যে আছে— অপারেটরদের লোভনীয় অফার না দিয়ে মানসম্মত সেবা প্রদানের ব্যবস্থা করা। এ খাতে শুল্ক কমাতে হবে তাতে করে বেশি সংখ্যক মানুষ ইন্টারনটে ব্যবহার করতে পারবে এতে করে সরকারের রাজস্ব দ্বিগুণ বৃদ্ধি পাবে। প্রযুক্তি খাতের ভোক্তাদের জন্য আলাদা প্রযুক্তিবান্ধব ভোক্তা অধিকার আইন প্রণয়ন করতে হবে। ব্রডব্যান্ড ইন্টারনেটের মূল্য নির্ধারণ করে দিতে হবে, যার সর্বোচ্চ মাসিক দাম ১০০ টাকার বেশি হবে না। প্রযুক্তির অপব্যবহার রোধে ব্যাপকভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.