সংবাদ শিরোনাম
দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ভারতীয় ৭১ টি গরুসহ চোরাকারবারি আটক  » «   হুমায়ুন রশিদ চত্বরে চাদাঁবাজ সন্ত্রাসীদের কাছে জিম্মি অটোরিক্সা চালক শ্রমিকরা-অভিযোগ  » «   ১ মন গাঁজাসহ সিলেটের ৩ কারবারি নবীগঞ্জে আটক  » «   প্রবীণের বুদ্ধি নবীনের শক্তির সমন্বয়ে সমাজের অন্যায় অবিচার দূর করতে হবে-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  » «   জৈন্তাপুরে কর্মরত সাংবাদিকদের সাথে জৈন্তাপুর মডেল থানা পুলিশের মাসিক প্রেস-ব্রিফিং  » «   গোয়াইনঘাটে পানিতে পড়ে শিশুর মৃত্যু  » «   যাদুকাটায় নৌকা ডুবে পাথর শ্রমিকের মৃত্যু  » «   দোয়ারাবাজারে অবৈধ ভাবে বসত ঘরসহ দোকান পার্ট নির্মান ও রাস্তার গাছ কাটার অভিযোগ  » «   সিলেটে জন্ম নিবন্ধন করাতে গিয়ে বিপাকে পড়ছেন অভিভাবকরা  » «   সিলেটে তালামীযে ইসলামিয়ার মীলাদুন্নবী (সা.) র‍্যালি অনুষ্ঠিত  » «   দক্ষ জনশক্তি দেশ বিদেশের শ্রমবাজারে অবদান রাখবে-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  » «   খালেদা জিয়ার মুক্তি ও বিদেশযাত্রা নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে-নাসিম হোসাইন  » «   দোয়ারাবাজারে ভারতীয় চিনিসহ আটক ২    » «   দোয়ারাবাজারে চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটক ৮  » «   চুনারুঘাটে বানের পানির মত আসছে বিভিন্ন প্রকার মাদক  » «  

নগ্ন ছবি ছড়িয়ে দেয়া ঠেকাবে ফেসবুক

9সিলেটপোস্ট রিপোর্ট::প্রেমে মগ্ন জুটি বিভিন্ন মুহূর্তে অন্তরঙ্গ হয়। সেসব মুহূর্তের ছবিও তুলে রাখে। তারপর তাদের মধ্যে প্রেম না থাকলে তারা আবার আলাদা হয়ে যায়। তখন দেখা যায় আগের প্রেমিক বা প্রেমিকাকে হেনস্তা করার জন্য তাদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি ছেড়ে দিয়েছে ওই জুটির একজন।

 

অস্ট্রেলিয়ার সরকার এবং ফেসবুক রিভেঞ্জ পর্ণ বা কাউকে হেনস্তা করার জন্য অন্তরঙ্গ মুহূর্তের ছবি ছড়িয়ে দেয়া ঠেকাতে একসাথে কাজ করছে। সেখানে সফল হলে ফেসবুক আমেরিকাসহ অন্যান্য দেশেও এমন বদমায়েশি বন্ধ করতে কাজ করবে।

অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশনের রিপোর্টে বলা হয়েছে সে দেশের ই-সেফটি অফিস ও ফেসবুক এ ব্যাপারে একসাথে কাজ করছে।

কেউ প্রতিশোধের শিকার হবেন মনে করলে তিনি অন্তরঙ্গ ছবিটি ইন্টারনেট থেকে সরিয়ে ফেলবেন। একই সাথে তিনি ছবিটি চিহ্নিত করে কর্তৃপক্ষকে জানিয়ে রাখবে।

পরে কেউ ওই ছবি ফেসবুক, মেসেঞ্জার বা ইন্সটাগ্রামে ছড়ানোর চেষ্টা করলে ওই এ-সেফটি অফিস ও ফেসবুক মিলে তা আঁটকে দিবে। কোথাও আর ওই ছবি বা ভিডিও আপলোড করা যাবে না।

ফেসবুকের এক মুখপাত্র জানান, কেউ যদি একটি ছবি তার সম্মতি ছাড়াই তোলা হয়েছে বলে অভিযোগ করেন তাহলে ওই ছবিটি আর আপলোড করা যাবে না। একই সাথে কেউ আপলোড করতে চাইলে তাকে সতর্ক করে দেয়া হবে।

তবে বলাই বাহুল্য যে এই ব্যবস্থা নিতে হলে ভুক্তভোগীকে ওই ছবির বিষয়ে আগে থেকেই জানতে হবে। অর্থাৎ, অনেকেই সম্পর্কের এক পর্যায়ে অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্য ধারণ করতে সম্মত হন। কিন্তু পরে তারা সেটি ইন্টারনেটে ছড়িয়ে দেয়া বন্ধ করতে চান। সেক্ষেত্রে তিনি এই ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.