সংবাদ শিরোনাম
দোয়ারাবাজার সীমান্তে কিশোর গ্যাংয়ের উৎপাত!খাসিয়াদের গুলিতে আহত ১  » «   এইচএসসি সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার ৭১.৬২%  » «   দোয়ারাবাজারে অটোরিকশাচাপায় শিশু শ্রেণির ছাত্রী নিহত  » «   দোয়ারাবাজারে বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করলেন অফিসার ইনচার্জ   » «   কুশিয়ারা নদী থেকে লুপাট হচ্ছে কোটি কোটি টাকার বালু! নদীর বাঁধ হুমকির সম্মুখীন  » «   জৈন্তাপুরে জমিসংক্রান্ত বিরোধে একজন নিহত  » «   সিলেটে আন্তঃনগর উপবন এক্সপেসে আগুন  » «   নগরীর টিভি গেইটে নিজ দলরে ক্যাডাররা কুপিয়ে খুন করেছে এক ছাত্রলীগের কর্মীকে  » «   জৈন্তাপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন  » «   সর্বাত্মক হরতাল সফল করতে সিলেট জেলা ও মহানগর বিএনপির আহবান  » «   জৈন্তাপুরে পুলিশের অভিযানে ৬টি ভারতীয় মহিষ আটক  » «   সিলেট গ্যাস ফিল্ডস লি:’র বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   দোয়ারাবাজারে বালুবাহী বলগেটের ধাক্কা নৌকার মাঝি নিহত, আটক ২  » «   কানাডার ভিসার জন্য মন্ত্রণালয় ফেইক ডকুমেন্টস দিয়ে ভিসা নিতে বলেনি-মন্ত্রী ইমরান আহমদ  » «   নগরীর লালবাজার বনগাঁও হোটেলের বাথরুম থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার  » «  

হবিগঞ্জে এমপি কেয়া চৌধুরীর ওপর হামলা, আসামি কারাগারে

17সিলেটপোস্ট রিপোর্ট::সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও মহিলা মেম্বারদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি জসিম মিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার দুপুরে সে আদালতে আত্মসমর্পণ করলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী ও এমপি কেয়া চৌধুরীর ভাই ফয়জুর রহমান চৌধুরী সুজন জানান, দুপুরে জসিম মিয়া আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। তবে রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করলে বিজ্ঞ বিচারক পরবর্তিতে আদেশ প্রদান করবেন বলে জানান। বিকেলে বিজ্ঞ বিচারক আসামির জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরর পক্ষে অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটোসহ বেশ কয়েকজন আইনজীবী জামিন এর শুনানী করেন। জসিম মিয়া মামলার ৩নং এজাহার নামীয় আসামি। প্রধান দুই আসামি হলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারা মিয়া ও জেলা পরিষদ সদস্য অলিউর রহমান শাহেদ।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর উপজেলার মিরপুর বাজারের অদূরে বেদে পল্লীতে সরকারি সহায়তার চেক বিতরণকালে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে হবিগঞ্জ-সিলেটের দায়িত্বপ্রাপ্ত নারী সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি’র উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় নারী ইউপি সদস্য পারভীন আক্তার ও সাবেক নারী ইউপি সদস্য রাহিলা আক্তারসহ অন্যান্যরা আহত হন।

গত ১৮ নভেম্বর রাতে এ ব্যাপারে একটি মামলা দায়ের করেন উপজেলার লামাতাসী ইউপি’র ১নং (সাধারণ ওয়ার্ড ১, ২ ও ৩) সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পারভীন আক্তার। মামলায় নবনির্বাচিত বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়া ও হবিগঞ্জ জেলা পরিষদ সদস্য আলাউর রহমান সাহেদসহ ৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৪/১৫ জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

ঘটনার পর থেকে বাহুবল, নবীগঞ্জ, হবিগঞ্জ, শ্রীমঙ্গল, সিলেটসহ দেশ-বিদেশে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার দাবিতে সভা, সমাবেশ, মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে। গত ১৬ নভেম্বর সন্ত্রাস-দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে বাহুবল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ৫ ঘন্টার অবস্থান ধর্মঘট পালন করা হয়। এছাড়াও একই দাবিতে রবিবার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে আন্দোলনকারীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন

সর্বশেষ সংবাদ

Developed by:

.