সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

কাশ্মীরে গোলাগুলিতে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকসহ ৫ হিজবুল মুজাহিদিন সদস্য নিহত

9সিলেটপোস্ট রিপোর্ট ::রোববার ভারতের নিরাপত্তা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী অধ্যাপকসহ পাঁচ স্বাধীনতাকামী নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির হিন্দুস্তান টাইমস পত্রিকা।

এসময় গুলিবিদ্ধ একজন বেসামরিক নাগরিক পরে হাসপাতালে মৃত্যুবরণ করেন বলে জানিয়েছে পত্রিকাটি।

কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রফি গত শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন। পুলিশ ধারণা করছে তিনি হিজবুল মুজাহিদিন দলে যোগ দিয়েছিলেন।

রোববার ভোরে শোপিয়ান জেলার বাড়িগাম গ্রামে হিজবুল মুজাহিদিন সদস্যরা রয়েছে এই খবর পাওয়ার পর নিরাপত্তা বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে।

পুলিশের দাবি, হিজবুল মুজাহিদিন সদস্যরা প্রথম গুলি চালালে বন্দুকযুদ্ধ শুরু হয়।

প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার বরাত দিয়ে কয়েকটি পত্রিকা জানিয়েছে, নিহতরা হিজবুল মুজাহিদিন দলের সদস্য এবং এদের মধ্যে হিজবুল মুজাহিদিনের শীর্ষস্থানীয় নেতা সাদ্দাম পাদ্দার রয়েছেন।

একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, ‘রফি ভোর ৫:০০টার দিকে তার পরিবারকে ফোন করে জানায় সে হিজবুল মুজাহিদিন জঙ্গিদের সাথে আছে। ৬:০০টার সময়টার পরিবারের সদস্যরা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা তাদেরকে বলি তারা যেন রফিকে আত্মসমর্পণের অনুরোধ জানায়। আমরা তার আত্মসমর্পণের জন্য বিভিন্ন চেষ্টা চালাই। মনে হচ্ছে অন্যরা তাকে বের হতে দেয়নি।’

সামাজিক মাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা একটি দেয়ালের আড়াল থেকে হিজবুল মুজাহিদিন সদস্যদের আত্মসমর্পণের আহ্বান জানিয়ে বলছেন, ‘গুলি চালানো বন্ধ করে বেরিয়ে আসুন। এ থেকে কিছুই লাভ হবে না। আমি শোপিয়ানের এসএসপি বলছি।’

তার বক্তব্য শেষ হওয়ার পর পরই বিকট শব্দে গুলিবর্ষণ শুরু হয়।

আর্মি, পুলিশ ও সিআরপিএফ যৌথভাবে ওই অভিযান চালায়। পুলিশ সেখান থেকে পাঁচটি লাশ উদ্ধার করেছে।

হিন্দুস্তান টাইমস বলছে পুলিশ এখনও অপর চার জঙ্গিকে শনাক্ত করেনি।

হিজবুল মুজাহিদিন সদস্যদের সাথে নিরাপত্তা বাহিনীর গোলাগুলির সময় বহু তরুণ বাড়িগ্রাম এলাকার দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করে এবং নিরাপত্তা বাহিনীর দিকে পাথর ছুড়ে মারে। এসময় পুলিশ টিয়ার শেল ছুঁড়ে তাদের জবাব দেয়।

সংঘর্ষের সময় আহত একজন বেসামরিক লোক শ্রীনগর এসএমএইচএস হাসপাতালে মারা যান। আসিফ আহমেদ নামের ওই যুবকের মাথায় গুলি লেগেছিল বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত শনিবার গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগরে তিন জন স্বাধীনতাকামী নিহত হওয়ার পর রোববার এই ঘটনা ঘটল।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.