সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

ঈশ্বরের চোখ দেখা গেছে, সভ্যতার শেষ আসন্ন (ভিডিও)

14সিলেটপোস্ট রিপোর্ট ::পৃথিবীতে সভ্যতার শেষ নিয়ে বিভিন্ন ধর্মগ্রন্থে উল্লেখ রয়েছে। বাইবেলে বলা হয়েছে, কখন শেষ সময় উপস্থিত হবে সে সম্পর্কে কোনো মানুষের ধারণা থাকবে না। তবে কিছু পূণ্যবান মানুষ স্বর্গে যাওয়ার ইঙ্গিত ঠিকই পাবে।

তেমনই ইঙ্গিত সম্প্রতি মিলেছে বলে ব্রিটিশ সংবাদমাধ্যম এক্সপ্রেস ইউকে এক প্রতিবেদনে জানিয়েছে। ইউটিউবে প্রকাশিত একটি ভিডিও নিয়ে বর্তমানে পশ্চিমা সংবাদমাধ্যমগুলো নানা আলোচনা করছে। সামাজিক যোগাযোগমাধ্যমেও সেই ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যায়, নীলাকাশে মেঘের মাঝে দু’টি চোখ ফুটে উঠেছে। একটি তো বেশ স্পষ্ট! বলা হচ্ছে এটাই সেই মহা বিপর্যয়ের নিদর্শন। ঈশ্বরের চোখ দেখা গেছে। ফলে সভ্যতার শেষ আসন্ন!

ভিডিওটি নেদারল্যান্ডে ধারণ করা হয় বলে জানানো হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু বলা হয়নি ভিডিওতে।

দৃশ্যটি আদতে মেঘের খেলা বলেই মত দিয়েছে সকলে। তবে রূপক অর্থে অনেকেই নানা মন্তব্য করেছেন। অনেকেই বলেছেন, ঈশ্বর যে আমাদের সব কর্মকাণ্ড লক্ষ্য করছেন এই দৃশ্য তাই স্মরণ করিয়ে দেয়।

কেউ কেউ বলেছেন, এই দৃশ্য সভ্যতা ধ্বংসের বার্তা বহন করুক আর নাই করুক সেটা বড় প্রশ্ন নয়! জলবায়ুর যে ক্ষতি আমরা করছি তা এখনই রোধ করতে না পারলে নিজেরাই নিজেদের ধ্বংস ডেকে আনবো।

কেউ বলেছেন, আমরা যে আবহাওয়ার ক্ষতি করছি তা প্রকৃতিই আমাদের মনে করিয়ে দিচ্ছে।

ভিডিও

কেবিএ

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.