সংবাদ শিরোনাম
দিরাইয়ের উদির হাওর বিলে বাধঁ দেয়া নিয়ে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত,৪০ জন আহত  » «   রাষ্ট্র ধর্ম নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন সাঈদ খোকন  » «   শান্তিগঞ্জে জয়কলস গ্রামে প্রতিপক্ষের রামদার কোপে একজন নিহত,একজন আহত  » «   পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের এই বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিল  » «   সিলেটে দুই কেন্দ্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ৮ হাজার শিক্ষার্থী  » «   সিলেটে আজ মনোনয়নপত্র দাখিল করছেন সম্ভাব্য প্রার্থীরা  » «   জননেত্রী শেখ হাসিনা একজন স্ট্রং ক্লাইমেট ফাইটার- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি  » «   অনুসন্ধান কল্যান সোসাইটি সিলেট এর সভা অনুষ্টিত  » «   কুমিল্লার ঘটনায় জকিগঞ্জে পুলিশ ও বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ:পুলিশসহ অন্তত অর্ধশত আহত  » «   তৃতীয় ধাপে ইউপি ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা  » «   সুনামগঞ্জের শান্তিগঞ্জে যাত্রীবাহি বাসের ধাক্কায় তিন মোটর সাইকেল আরোহী নিহত  » «   নগরীর বনকলাপাড়া এলাকায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে এক তরুনের আত্মহত্যা  » «   শারদীয় দুর্গাপূজায় সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের শুভেচ্ছা  » «   সিলেট নগরীতে ছাত্রলীগের কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ মিছিল  » «   দীর্ঘ অপেক্ষার পর কমিটি পেল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ  » «  

মন্ত্রিসভার আলোচনায় ‘জাতীয় বাজেট’

5সিলেটপোস্ট রিপোর্ট ::প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়েছে সোমবার। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে অংশ নেন মন্ত্রিসভার সদস্য ও উর্ধ্বতন সরকারি কর্মকর্তারা।

বৈঠকে আসছে ‘জাতীয় বাজেট ২০১৮-২০১৯’ নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বাজেটের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয় এ বৈঠকে। এসময় প্রধানমন্ত্রী বাজেটের বিভিন্ন বিষয় শুনে তার পক্ষ থেকে বেশ কিছু নির্দেশনা দেন।

মন্ত্রিপরিষদ বৈঠক সূত্র এ তথ্য নিশ্চিত করে জানান, কোন কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা বাজেটটি চূড়ান্তভাবে জাতীয় সংসদে পেশ হওয়ার আগে বলা ঠিক হবে না।

সূত্র জানায়, বাজেট ছাড়াও আসছে জাতীয় নির্বাচন নিয়ে কথা হয়েছে মন্ত্রিসভায়। সেখানে আওয়ামী লীগের নির্বাচনী বেশকিছু পলিসি নিয়ে কথা হয়। তবে কি পলিসি নিয়ে কথা হয় তা বলতে রাজী হয়নি মন্ত্রিপরিষদ বৈঠকের এ সূত্র।

সদ্য সমাপ্ত হওয়া খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়েও বিস্তারিত কথা হয়েছে আজকের এ মন্ত্রিসভার বৈঠকে। এর সাথে আলোচনা হয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়েও।

সূত্র জানায়, আদালতের নির্দেশনা অনুসারেই গাজীপুর নির্বাচন অনুষ্ঠানের পক্ষে মত দিয়েছে মন্ত্রিসভা।

এছাড়াও নিয়মিত এজেন্ডার মাঝে মন্ত্রিসভায় মন্ত্রী ও সচিবদের মোবাইল সংক্রান্ত ‘সরকারি টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা ২০১৮’ এর খসড়া অমুনোদন দেয়া হয়েছে।

মন্ত্রিসভায় ‘হাউজিং এ্যান্ড বিল্ডিং রিসার্চ ইন্সটিটিউট আইন ২০১৭’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদনও দেওয়া হয়েছে। আইনটি ১৯৭৫ সালের একটি আইন। এটিকে বাংলায় রূপান্তর করা হয়েছে।

তবে পরিবর্তিত ৬ ধারায় বলা হয়েছে এ আইনে ইন্সটিটিউট পরিচালনার জন্য একটি পরিষদ থাকবে। পরিষদের প্রধান থাকবেন গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী। ভাইস-প্রেসিডেন্ট থাকবে ঐ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বা উপমন্ত্রি। সদস্য সচিব থাকবেন মন্ত্রণালয়ের সচিব।

মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের সামনে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মাদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়াার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ সংবাদ

Developed by:

.